thereport24.com
ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭,  ২০ জিলকদ  ১৪৪১

ঘাটে আটকেপড়া যাত্রীদের বাস ভাড়া করে ঢাকায় ফেরত পাঠাচ্ছে পুলিশ

২০২০ মে ২০ ০৭:১১:৫৯
ঘাটে আটকেপড়া যাত্রীদের বাস ভাড়া করে ঢাকায় ফেরত পাঠাচ্ছে পুলিশ

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনাভাইরাসের ঝুঁকি উপেক্ষা করে পরিবারের সঙ্গে ঈদ-উল-ফিতর উদযাপন করতে দলে দলে ঢাকা ছাড়া মানুষদের ফেরত পাঠিয়ে দিচ্ছে পুলিশ।

পরিস্থিতি বিবেচনায় পুলিশ নিজেরা বাস ভাড়া করে তাদের বিনা অর্থে ঢাকায় ফেরত পাঠাচ্ছে।

গত দুদিন ধরে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ও স্বাস্থ্যবিধি না মেনে মুন্সীগঞ্জের মাওয়া ও মানিকগঞ্জের আরিচা ফেরিঘাটে ভিড় জমালে মঙ্গলবার ফেরি সাময়িকভাবে বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

ফেরিঘাটে আটকা পড়ে সহস্রাধিক যাত্রী। খোলা আকাশের নিচে ঠাঁই নেয় হাজার হাজার মানুষ। গতকাল দুপুর থেকে বঙ্গপোসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে শুরু হওয়া বৃষ্টির কারণে তারা খোলা আকাশের নিচে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তীব্র সংকট সৃষ্টি হয় খাবারের ও পানির। এতে ভোগান্তি চরমে পৌঁছায়।

যাত্রীদের এমন দুর্ভোগ দেখে নদীর দুপারের ফেরিঘাটে অপেক্ষমাণদের দুটি জেলার পুলিশ সম্মিলিতভাবে তাদের ঢাকায় ফেরত পাঠানোর প্রক্রিয়া শুরু করে।

পুলিশ সূত্রে প্রাপ্ত তথ্যানুযায়ী, মানিকগঞ্জ জেলা পুলিশ ৯টি বাস ভাড়া করে আরিচা থেকে ঘরমুখী যাত্রীদের ঢাকায় ফেরত পাঠিয়েছে। মুন্সীগঞ্জ জেলা পুলিশ ১৮টি বাস ভাড়া করে মাওয়া ঘাট থেকে ঘরমুখী মানুষকে ঢাকায় ফেরত পাঠানো হয়। এখনও অনেক যাত্রী পুলিশের সহায়তায় ঢাকায় ফেরার অপেক্ষায় রয়েছে।

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহফুজ আফজাল বলেন, হাজার হাজার মানুষের মধ্যে অনেক শিশু ও বৃদ্ধ রয়েছেন। সরকারি সিদ্ধান্তে ফেরি আর না খোলার সিদ্ধান্ত হওয়ায় তাদের সবাইকেই ঢাকা পাঠাতে বাস ভাড়া নিচ্ছি আমরা। যাত্রীদের থেকে কোনো ভাড়া নেয়া হবে না। মানবিক দৃষ্টিকোণ থেকেই এটি করা হচ্ছে এসব যাত্রীর জন্য।

মানিকগঞ্জের পুলিশ সুপার (এসপি) রিফাত রহমান বলেন, পুলিশ গাড়ি ভাড়া করে আটকেপড়া যাত্রীদের নিরাপদে ঢাকা ফেরত পাঠাচ্ছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকেই ঘাট পার হতে দেয়া হবে না।

(দ্য রিপোর্ট/আরজেড/২০মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর