thereport24.com
ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭,  ২০ জিলকদ  ১৪৪১

বিপদ সংকেত আর বাড়ছে না

২০২০ মে ২০ ১৫:৪৫:৫৩
বিপদ সংকেত আর বাড়ছে না

দ্য রিপোর্ট প্রতিবেদক: সুপার সাইক্লোন আম্পানের গতি প্রকৃতি ও ভয়াবহতার কথা মাথায় রেখে আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। তবে বিপদ সংকেত আর বাড়ার সম্ভবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার দুপুরের আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সুপার সাইক্লোন আম্পান বাংলাদেশ উপকূল অতিক্রমের পর সতর্কতা সংকেত ধীরে ধীরে নামিয়ে নিয়ে আসা হবে।

আর আগে বুধবার ভোর ৬টায় আবহাওয়ার বার্তায় মংলা ও পায়রা সমুদ্র বন্দরগুলোকে ১০ (দশ) নম্বর পুনঃ ১০ (দশ) নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর এবং তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ১০ নম্বর মহাবিপদ সংকেত (পুনঃ) ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

আর চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরকে ০৬ (ছয়) নম্বর পুনঃ ০৬ (ছয়) নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ০৯ (নয়) নম্বর পুনঃ ০৯ (নয়) নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। উপকূলীয় জেলা নোয়াখালী, ফেনী, চট্টগ্রাম এবং কক্সবাজার তাদের অদূরবর্তী দ্বীপ ও চরসমূহ ০৯ (নয়) নম্বর পুনঃ ০৯ (নয়) নম্বর মহাবিপদ সংকেতের আওতায় নিয়ে আসা হয়।

(দ্য রিপোর্ট/আরজেড/২০মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর