thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭,  ২২ জিলকদ  ১৪৪১

করোনায় বিশেষজ্ঞ পাঠাতে শেখ হাসিনাকে শি’র প্রস্তাব

২০২০ মে ২১ ০৭:২৩:৫৮
করোনায় বিশেষজ্ঞ পাঠাতে শেখ হাসিনাকে শি’র প্রস্তাব

দ্য রিপোর্ট ডেস্ক: বৈশ্বিক মহামারী করোনাভাইরাস মোকাবেলায় বিশেষজ্ঞ দল পাঠানোর প্রস্তাব দিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে তিনি এ প্রস্তাব দেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন, বুধবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে এ বিষয়ে কথা বলেন চীনের প্রেসিডেন্ট।

তিনিা জানান, চীনের প্রেসিডেন্ট বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আজ বিকাল ৫টার দিকে টেলিফোন করে বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে জানতে চেয়েছেন। বাংলাদেশ সম্মত হলে করোনাভাইরাস প্রতিরোধে চীন বিশেষজ্ঞ দল পাঠাতে চায় বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট।

প্রায় ২৫ মিনিটব্যাপী ফোনালাপে বাংলাদেশ অর্থনৈতিক উন্নয়নে চীনের সহযোগিতা অব্যাহত রাখারও আশ্বাস দেন শি জিনপিং।

চীনের প্রেসিডেন্ট বলেন, আমরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশকে সহযোগিতা করতে সব সময় পাশে থাকব।

বাংলাদেশের সাথে কৌশলগত অংশীদারত্বের সম্পর্ক জোরদারে চীন তার প্রচেষ্টা অব্যাহত রাখবে বলেও জানা শি।

ইহসানুল করিম বলেন, বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি সম্পর্কে সমব্যাথি হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান।

শেখ হাসিনা আন্তর্জাতিক বিশ্বকে কোভিড-১৯ মোকাবেলায় একযোগে কাজ করার আহ্বান পুনর্ব্যক্ত করেন বলে জানান তিনি। কোভিড-১৯ মোকাবেলায় উভয় দেশ পরস্পরকে চিকিৎসাসামগ্রী পাঠানোয় দুই নেতা একে অপরকে ধন্যবাদও জানান।

(দ্য রিপোর্ট/আরজেড/২১মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর