thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭,  ১২ শাওয়াল ১৪৪১

ময়মনসিংহ দিয়ে বিদায় নেবে আম্পান

২০২০ মে ২১ ০৭:৩৯:৩৫
ময়মনসিংহ দিয়ে বিদায় নেবে আম্পান

দ্য রিপোর্ট প্রতিবেদক: সাতক্ষীরা, খুলনা, যশোর, রাজবাড়ী এবং সিরাজগঞ্জ, জামালপুর থেকে ময়মনসিংহ হয়ে বিদায় নেবে অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পান। ইতিমধ্যে বাংলাদেশের পাশাপাশি ভারতের পশ্চিমবঙ্গ হয়ে সুন্দরবন ঘেঁষে ‌আম্পান স্থলভাগে উঠে এসেছে।

আবহাওয়াবিদরা জানান, উপকূল পেরিয়ে বিশাল এলাকাজুড়ে আম্পান স্থলভাগের দিকে এগিয়ে যেতে থাকবে। তবে একইসঙ্গে বৃষ্টি ঝরিয়ে এর শক্তি ক্ষয় হয়ে যাবে। আম্পানের একটি অংশ বাংলাদেশের সাতক্ষীরা ও খুলনা অঞ্চল দিয়ে ঢুকে যশোর ও নড়াইল জেলার দিকে আজ রাতেই চলে যাবে। এই পর্যন্ত এর বাতাসের গতিবেগ হবে ঘণ্টায় ৯০ কিলোমিটারের মতো। সেখান থেকে মাগুরা, গোপালগঞ্জ, রাজবাড়ী, সিরাজগঞ্জ থেকে সবশেষে জামালপুরের দিকে এগিয়ে যাবে আজ রাত ১২টা থেকে ১টার মধ্যে। এরপর বৃহত্তর ময়মনসিংহ অঞ্চল হয়ে ভারতের উত্তর–পূর্বাঞ্চলে গিয়ে হারিয়ে যাবে।

বিকেল ৫টায় সুন্দরবন এলাকা দিয়ে বাংলাদেশে ঢোকে আম্পান। এবিষয়ে আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দীন আহমেদ জানান, রাত আটটার মধ্যে আম্পান বাংলাদেশের সাতক্ষীরা, খুলনা অঞ্চল অতিক্রম করবে। এ সময় বাতাসের গতিবেগ ক্রমান্বয়ে কমতে থাকবে।

তবে ভূখণ্ডে আম্পানের স্থল নিম্নচাপে রূপ নেয়ার মধ্য দিয়ে আম্পানের নাম মুছে যাবে। পরে ময়মনসিংহ হয়ে ভারতের উত্তর–পূর্বাঞ্চলে গিয়ে হারিয়ে যাবে স্থল নিম্নচাপটি। এর প্রভাবে কাল বৃহস্পতিবারও বৃষ্টি হবে। পরদিন শুক্রবার ঝলমলে রোদ দেখা যাবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২১মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর