thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭,  ২৪ জিলকদ  ১৪৪১

ব্রয়লারের কেজি ২০০ ছুঁই ছুঁই

২০২০ মে ২৪ ১৫:৪৪:৫৪
ব্রয়লারের কেজি ২০০ ছুঁই ছুঁই

দ্য রিপোর্ট প্রতিবেদক: ঈদকে সামনে রেখে প্রতিদিনই ১০ টাকা, ২০ টাকা হারে বাড়ছে ব্রয়লার মুরগির দাম। ঈদের আগের দিন সে দাম ঠেকেছে প্রায় দুইশো টাকায়। গত এক মাসে শতকরা ৮২ শতাংশ বেড়েছে ব্রয়লার মুরগির দাম।

ব্যবসায়ীরা বলছেন, ঈদকে সামনে রেখে ব্রয়লারের চাহিদা বেড়েছে। আর চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে দামও। দাম বাড়ার অজুহাত হিসেবে সরবরাহ কম বলা হচ্ছে। এছাড়া করোনাভাইরাসের কারণে অনেক খামার মালিক নতুন করে উৎপাদন না করায় দাম বাড়ার পেছনে সেটাতেও অন্যতম কারণ হিসেবে দাবি করছেন ব্যবসায়ীরা।

রাজধানীতে রমজানের শুরুতে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে ১১০ টাকায়। রবিবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। যা গতকাল ছিল ১৭০ থেকে ১৭৫ টাকা। দিনের ব্যবধানে কেজিতে ২০ টাকা পর্যন্ত বেড়েছে ব্রয়লার মুরগির দাম।

এদিকে ব্রয়লার মুরগির দাম বাড়লেও লাল লেয়ার ও পাকিস্তানি কক মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। লাল লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা কেজি দরে। আর পাকিস্তানি কক মুরগির কেজি বিক্রি হচ্ছে ২৩০ থেকে ২৪০ টাকায়।

খিলগাঁওয়ে ভ্যানে ১৯০ টাকা কেজিতে পোল্ট্রি মুরগি বিক্রি করা মিঠু বলেন, গতকাল ১৭৫ টাকা কেজি মুরগি বিক্রি করেছি। আজ পাইকারি বাজারে গিয়ে দেখি মুরগির দাম কেজিতে ২০ টাকা বেড়ে গেছে। বাড়তি দামে কেনার কারণে দাম বাড়াতে বাধ্য হয়েছি।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪মে, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অর্থ ও বাণিজ্য এর সর্বশেষ খবর

অর্থ ও বাণিজ্য - এর সব খবর