thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭,  ১৮ জিলকদ  ১৪৪১

‘অনির্দিষ্টকালের জন্য আয় রোজগার বন্ধ রাখা সম্ভব না’

২০২০ মে ২৪ ২১:৩৬:৫৮
‘অনির্দিষ্টকালের জন্য আয় রোজগার বন্ধ রাখা সম্ভব না’

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, অনির্দিষ্টকালের জন্য আয় রোজগার বন্ধ রাখা সম্ভব নয়। আজ জাতির উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে তিনি এ কথা বলেন। করোনা ভাইরাস এবং আম্পানের প্রেক্ষাপটে এবার ঈদ এসেছে। সেই ঈদের প্রাক্কালে জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থ্য বলেছে, করোনা সহসা দূর হবার নয়। যতদিন পর্যন্ত এর ভ্যাকসিন না আসছে একে সঙ্গী করেই আমাদের চলতে হবে।

কিন্তু প্রধানমন্ত্রী বলেন, জীবন তো থেমে থাকার নয়। অনির্দিষ্টকালের জন্য আয় রোজগার বন্ধ করে রাখা সম্ভব নয়। বিশেষ করে বাংলাদেশের মতো দেশের তো নয়ই। এজন্য তিনি জীবন এবং জীবিকা একসঙ্গে চলার জন্য বলেন, ঈদের আগে এজন্য কিছু কিছু দোকানপাট ঈদের আগে খুলে দেওয়া হয়েছে। জনগন স্বাস্থ্যবিধি মেনে এই দোকানপাটে কেনাকাটা করেছে। প্রধানমন্ত্রী বলেন, আপনার সুরক্ষা আপনার হাতে। আপনি সুরক্ষিত থাকলে দেশ সুরক্ষিত থাকবে। তিনি বলেন, ঝড় ঝঞ্জাট মহামারি থাকবেই। তবে তা আমাদের মোকাবিলা করতে হবে।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, জনগন এক থাকলে যে কোন কিছু মোকাবিলা করা সম্ভব।তিনি এই আড়াইমাস ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করেছেন বলেও জানান। তিনি এবং তার সরকার সবসময় জনগনের পাশে থাকবেন বলেও অঙ্গীকার বদ্ধ হন।’

করোনার প্রকোপে দরিদ্র মানুষের অভাব অনাটন দেখা দিয়েছে। এজন্য সরকার একাধিক কর্মসূচী গ্রহণ করেছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জাতির ‍উদ্দেশ্যে ভাষণে উল্লেখ করেন। তিনি প্রান্তিক জনগোষ্ঠীর জন্য যে সমস্ত সহায়তা দিয়েছেন তা উল্লেখ করেন। ৫০ লাখ পরিবারকে আড়াই হাজার নগদ অর্থ সহায়তাসহ ১০ টাকা মূল্যের খা্দ্য প্রধান উল্লেখ করে বলেন, যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না থাকবে ততদিন এই সাহায্য দেওয়া হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর