thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭,  ২৫ জিলকদ  ১৪৪১

১০০ জনে এখন ২০ জন করোনা রোগী

২০২০ মে ২৫ ১৬:০৭:৩৪
১০০ জনে এখন ২০ জন করোনা রোগী

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশে করোনা সংক্রমণের সবথেকে ভয়াবহ দিক হচ্ছে যে, আক্রান্তের শতকরা হার বাড়ছে। মে মাসের দ্বিতীয় সপ্তাহে বাংলাদেশে করোনা সংক্রমণের হার ছিল শতকরা ১১ জন এবং এরপর থেকে প্রায় প্রতিদিন ১৪ শতাংশের বেশি করে করোনা রোগী শনাক্ত হতে থাকে এবং প্রতিদিনই শনাক্তের হার বাড়ছিল। এর ফলে বাংলাদেশে এখন মোট করোনা রোগী শনাক্তের হার হলো ১৪ শতাংশ।

গত ৮ই মার্চ থেকে বাংলাদেশে ২ লাখ ৫৩ হাজার পরীক্ষা করা হয়েছে এবং তাতে শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৫৮৫ জন। ফলে বাংলাদেশে মোট করোনা শনাক্তের হার ১০০ জনে ১৪ জনের বেশি। কিন্তু উদ্বেগজনক হলো যে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে এই করোনা শনাক্তের শতকরা হার অনেক বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় ৯ হাজার ৪৫১ জনের পরীক্ষা করা হয়েছে এবং এতে ১ হাজার ৯৭৫ জন যা একদিনে সর্বোচ্চ সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে, যা শতকরা ২০ শতাংশ।

প্রতি ১০০ জনের মধ্যে ২০ জনের করোনা শনাক্ত হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন যে, এর মানে হলো বাংলাদেশে ব্যাপকভাবে সামাজিক সংক্রমণ ছড়িয়ে পড়েছে এবং এই সামাজিক সংক্রমণ প্রতিরোধের জন্য এখন অবিলম্বে পরীক্ষার সংখ্যা বাড়াতে হবে এবং সামাজিক দুরত্ব কঠোরভাবে অনুসরণ করতে হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৫মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর