thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

করোনায় আক্রান্ত হয়ে যা বললেন ডা. জাফরুল্লাহ

২০২০ মে ২৬ ১০:০৩:৪৩
করোনায় আক্রান্ত হয়ে যা বললেন ডা. জাফরুল্লাহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রাণঘাতী কারোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। সোমবার রাতে তিনি নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার গণস্বাস্থ্যের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে। জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘গতকাল রোববার সন্ধ্যায় আমার জ্বর আসে, পরে আমি পরীক্ষা করে জানতে পারি যে আমার করোনা পজিটিভ।’

‘আমি বাসায় আইসোলেশনে আছি’ জানিয়ে জাফরুল্লাহ বলেন, ‘সবাই আমার জন্য দোয়া করবেন। করোনা আক্রান্ত হওয়ায় ঈদে আমি কারো সঙ্গে দেখা সাক্ষাৎ করতে পারিনি। সবাইকে ঈদ মোবারক জানাচ্ছি।’

গণস্বাস্থ্যের করোনা কিট প্রকল্প সমন্বয়কারী ডা. মুহিব উল্লাহ খোন্দকার জানান, কিডনি জনিত সমস্যায় সপ্তাহে তিনবার করে ডায়ালিসিস করা লাগলেও করোনা সংক্রমণ ধরা পড়ায় ডা. জাফরুল্লাহর আজকে ডায়ালিসিস করা হয়নি।

যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অব সার্জনস-এ এফআরসিএস পড়াকালীন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ শুরু হলে ডা. জাফরুল্লাহ চৌধুরী চূড়ান্ত পর্ব শেষ না-করে লন্ডন থেকে ভারতে ফিরে এসে মুক্তিযুদ্ধে অংশ নেন। দেশ স্বাধীন হওয়ার পর সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে তিনি গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠা করেন। বর্তমানে তিনি গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর