thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭,  ২৫ জিলকদ  ১৪৪১

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়াল

২০২০ মে ২৬ ২০:৩৮:৩৫
পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়াল

দ্য রিপোর্ট প্রতিবেদক: প্রাণঘাতী করোনাভাইরাস তাণ্ডব চালাচ্ছে গোটা বিশ্বে। দেশেও এর প্রাদুর্ভাব বেড়েই চলেছে। আর এই চলমান করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে নতুন করে আরও ১৫২ জন পুলিশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে করে পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়াল। আক্রান্তদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন পুলিশ হাসপাতালে চিকিৎসা ও সেবা দেয়া হচ্ছে।

মঙ্গলবার পুলিশের সদর দপ্তর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ পুলিশের করোনায় আক্রান্ত হওয়া ১১১৯ জন সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাদের মধ্যে অনেকে কাজেও যোগ দিয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এ পর্যন্ত নতুন করে ১৫২ জন আক্রান্তসহ বাংলাদেশ পুলিশের ৪০৫৩ জন সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ১৪ জন পুলিশ সদস্য মৃত্যুবরণ করেছেন।

পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ এর নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একইসঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার।

চলমান করোনাযুদ্ধে মাঠ পর্যায়ের প্রধান অগ্রসেনানী বাংলাদেশ পুলিশ। এ কারণে অনেক ঘাত-প্রতিঘাত সবার আগে পুলিশকে মোকাবিলা করতে হচ্ছে। তবুও একবিন্দু দমে না গিয়ে শক্ত মনোবল আর পূর্ণ উদ্যমে এগিয়ে চলছে বাংলাদেশ পুলিশ।

(দ্য রিপোর্ট/আরজেড/২৬মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর