thereport24.com
ঢাকা, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ৮ আশ্বিন ১৪২৭,  ৫ সফর 1442

সৌদিতে গোলাগুলিতে নিহত ৬

২০২০ মে ২৭ ১৭:১৯:২৬
সৌদিতে গোলাগুলিতে নিহত ৬

দ্য রিপোর্ট ডেস্ক: পবিত্র ঈদুল ফিতরের রেশ কাটতে না কাটতেই সৌদিতে হঠাৎ গোলাগুলিতে অন্তত ৬ জন নিহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের আসির প্রদেশের এ ঘটনায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৩ জন। বুধবার সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) এক প্রতিবেদনে এ তথ্য জাানানো হয়েছে।

প্রতিবেদনে বলছে, ইয়েমেন সীমান্তসংলগ্ন সৌদি আরবের আসির প্রদেশে মঙ্গলবার গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ৬ জন নিহত ও ৩ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ গোলাগুলির এ ঘটনায় তদন্ত শুরু করেছে। অবশ্য সৌদি কর্তৃপক্ষ এই গোলাগুলির ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেয়নি।

উল্লেখ্য, দেশটির সীমান্তবর্তী এই প্রদেশে প্রায়ই ইয়েমেনের হুথি বিদ্রোহীরা হামলা চালিয়ে আসছে। ঐ প্রদেশের বিভিন্ন স্থাপনায় প্রায়ই ক্ষেপণাস্ত্র হামলা চালায় হুথিরা। গত বছরের জুনে আসিরের আভা আন্তর্জাতিক বিমানবন্দরে হুথি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত একজনের প্রাণহানি ঘটে এবং আহত হন অন্তত ৭ জন।

এর আগে ২০১৫ সালের মাঝের দিকে ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মনসুর আল-হাদি এই হুথি বিদ্রোহীদের আন্দোলনের মুখে দেশ ছেড়ে পালাতে বাধ্য হন। এরপর দেশটির সাবেক এই প্রেসিডেন্টকে ক্ষমতায় ফেরাতে হুথিদের লক্ষ্য করে ইয়েমেনে হামলা শুরু করে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর