thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৭ শাওয়াল 1445

হাসপাতালে আগুন, যা বলল ইউনাইটেড কর্তৃপক্ষ

২০২০ মে ২৮ ১০:২৫:১৫
হাসপাতালে আগুন, যা বলল ইউনাইটেড কর্তৃপক্ষ

দ্য রিপোর্ট ডেস্ক: রাজধানীর গুলশানে বেসরকারি ইউনাইটেড হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে অগ্নিকাণ্ডে পাঁচজনের মৃত্যুর ঘটনায় একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার রাতে এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে আজ (২৭ মে) আনুমানিক রাত ৯টা ৩০ মিনিটের দিকে হাসপাতাল সংলগ্ন তবে মূল ভবনের বাইরের কোভিড আইসােলেশন ইউনিটে সম্ভবত বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয় এবং কয়েক মিনিটের মধ্যে আগুন আইসােলেশন ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে। সেই সময় আবহাওয়া খারাপ ছিল ও বিদ্যুৎ চমকাচ্ছিল। বাতাসের তীব্রতায় আগুন প্রচণ্ড দ্রুততার সাথে ছড়িয়ে পড়ার ফলে দুর্ভাগ্যজনকভাবে এখানে ভর্তি পাঁচজন রােগীকে বাইরে বের করে আনা সম্ভব হয়নি এবং ভেতরে থাকা এই পাঁচজন রােগী মৃত্যুবরণ করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

এই আইসােলেশন ইউনিটের পাঁচজনের সকলেই করােনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। তাদের মধ্যে চারজন পুরুষ ও একজন নারী। তারা হলেন- রিয়াজুল আলম (৪৫), খােদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মাে. মনির হােসেন (৭৫) ও মাে. মাহাবুব (৫০)।

দমকল বাহিনীকে তাৎক্ষণিক খবর দেয়া হয়। হাসপাতালের নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা ও দমকল বাহিনীর সহায়তায় ১৫-২০ মিনিটে আগুন নিভিয়ে ফেলা হয়। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে দমকল বাহিনী তদন্ত করছে এবং ইউনাইটেড হসপিটাল কর্তৃপক্ষ এ সম্পর্কে তাদের পূর্ণ সহায়তা প্রদান করছে।

এই দুর্ভাগ্যজনক ঘটনায় পাঁচজন রােগীকে আমরা হারিয়েছি। তাদের শােক-সন্তপ্ত পরিবারকে আমরা ইতােমধ্যেই ঘটনা সম্পর্কে অবহিত করেছি। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীও আমাদের যথেষ্ট সহায়তা করছেন। ইউনাইটেড হসপিটালের সকল চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে আমরা এই শােকাবহ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করছি।

হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি সকল রােগীর নিরাপত্তার ব্যাপারে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে কাজেই হাসপাতালে ভর্তি রােগী ও তাদের পরিবারকে এই অনভিপ্রেত ঘটনায় আতঙ্কিত না হতে অনুরােধ করছি। একই সাথে এই দুর্যোগের সময়ে ধৈর্য ও সহনশীলতার সাথে পরিস্থিতি মােকাবিলা করার জন্য ইউনাইটেড হসপিটালকে সহযােগিতা করার জন্য সকলকে আন্তরিকভাবে অনুরােধ করছি।

আল্লাহ আমাদের সহায় হােন।
নিবেদক, ইউনাইটেড হসপিটাল কর্তৃপক্ষ।’

(দ্য রিপোর্ট/আরজেড/২৮মে, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর