thereport24.com
ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭,  ২৪ জিলকদ  ১৪৪১

করোনামুক্ত নিউজিল্যান্ড

২০২০ মে ২৮ ১০:২৮:২২
করোনামুক্ত নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক: নিউজিল্যান্ডে হাসপাতালে থাকা শেষ করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই প্রথম দেশটির কোনো হাসপাতালে একজনও করোনা রোগী নেই। বুধবার দেশটির স্বাস্থ্য বিভাগ এ তথ্য জানিয়েছে।

নিউজিল্যান্ডের স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ডা. অ্যাশলে ব্লুমফির্ড এক সংবাদ সম্মেলনে বলেন, বর্তমানে দেশের কোনো হাসপাতালে আর একজন রোগীও নেই, যিনি কোভিড-১৯ আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। সবশেষ সুস্থ হয়ে মিডলমোর হাসপাতাল থেকে একজন রোগী ছাড়া পাওয়ার পর এই সংখ্যা এখন শূন্য।

ডা. অ্যাশলে বলেন, বর্তমানে দেশে করোনা রোগীর সংখ্যা ২১, তারা বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে ডেইলি মেইল অনলাইন জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে কোনো করোনাভাইরাস রোগীর মৃত্যু হয়নি। এছাড়া টানা পঞ্চম দিন করোনায় আক্রান্ত হিসেবে কেউ শনাক্ত হয়নি।

এদিকে, টানা প্রায় দুই মাস দেশ লকডাউন থাকার পর গত ১৪ মে থেকে কিছু ব্যবসা কেন্দ্র ও জনসমাগমস্থল খুলে দিতে শুরু করেছে নিউজিল্যান্ড সরকার।

তবে, সামাজিক দূরত্ব বিধি মেনে চলতে সবাইকে সর্তক প্রধানমন্ত্রী জেসিন্ডা অ্যার্ডেন বলেন, নিউজিল্যান্ড এখন ‌‌‘অ্যালার্ট-২’ স্তরে রয়েছে। রোগ প্রতিরোধ করা গেলেও এখনও সংক্রমণ হওয়ার ঝুঁকি রয়েছে।

গবেষণাভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, নিউজিল্যান্ডে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫০৪। মারা গেছেন ২১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/২৮মে, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর