thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭,  ১৬ জিলকদ  ১৪৪১

‘খেল রত্ন’ পুরষ্কারের জন্য মনোনীত হলেন রোহিত শর্মা

২০২০ মে ৩১ ১৫:৩৪:৪৮
‘খেল রত্ন’ পুরষ্কারের জন্য মনোনীত হলেন রোহিত শর্মা

দ্য রিপোর্ট ডেস্ক: ভারতে খেলাধুলার জন্য সর্বোচ্চ পুরষ্কার হিসেবে গণ্য করা হয় ‘রাজীব গান্ধী খেল রত্ন’ কে। এর আগে শচীন টেন্ডুলকার, মাহেন্দ্র সিং ধোনি ও বর্তমান অধিনায়ক বিরাট কোহলি এই পুরষ্কার অর্জন করেছেন। এ বছর ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এই পুরষ্কারের জন্য মনোনয়ন দেওয়া হয়েছে ডানহাতি ওপেনার রোহিত শর্মাকে।

এছাড়াও অর্জুনা পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ডানহাতি পেসার ইশান্ত শর্মা, বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান এবং নারী ক্রিকেট দলের অলরাউন্ডার দিপ্তী শর্মা।

আন্তর্জাতিক ক্রিকেটে ২০১৯ সাল দুর্দান্ত কেটেছে রোহিত শর্মার। বিশ্বকাপে সর্বোচ্চ রান স্কোরার হওয়ার পাশাপাশি টেস্টেও নতুন ভাবে নিজেকে আবিষ্কার করেছেন এই ডানহাতি ওপেনার। টেস্টে ৯২.৬৬ গড়ে করেছেন ৫৫৬ রান। ওয়ানডে বিশ্বকাপে রেকর্ড পাঁচ সেঞ্চুরিসহ গেলো বছর ওয়ানডেতে ৫৭.৩০ গড়ে করেছেন ১৬৫৭ রান।

রোহিতের এমন পারফরম্যান্স তাকে খেলাধুলার সর্বোচ্চ পুরষ্কারে মনোনয়নের জন্য কাজে লেগেছে জানিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলি বলেন, ‘আমরা অনেক তথ্য-পরিসংখ্যান নিয়ে বসে, বিভিন্ন মানদণ্ড বিবেচনায় এ সংক্ষিপ্ত তালিকা করেছি। ব্যাটসম্যান হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে নতুন এক দৃষ্টান্ত স্থাপন করেছে রোহিত। আমরা মনে করি তার নিবেদন, ধারাবাহিকতা এবং নেতৃত্বগুণ খেল রত্ন পুরস্কারের জন্য যথাযথ।’

এছাড়াও অর্জুন পুরষ্কারের জন্য মনোনীত হওয়া অন্য খেলোয়াড়দের নিয়ে সৌরভ আরও যোগ করেন, ‘দলের অন্যতম সিনিয়র সদস্য ইশান্ত শর্মা। দীর্ঘদিন টেস্ট র‍্যাংকিংয়ে শীর্ষে থাকার ক্ষেত্রে ইশান্তের অবদান ছিল অনেক। অন্যান্য পেস বোলারদের মতো ইশান্তও ইনজুরিতে পড়েছে বারবার, তবে ঘুরে দাঁড়িয়েছে আবার। শিখর ধাওয়ান ধারাবাহিকভাবে রান করেছে আইসিসি ইভেন্টগুলোতে। এছাড়াও নারী ক্রিকেটে দিপ্তী শর্মা অসাধারণ এক অলরাউন্ডার।’

(দ্য রিপোর্ট/আরজেড/৩১মে, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর