thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭,  ১৬ জিলকদ  ১৪৪১

সিট ফাঁকা থাকছে না; গুণতে হচ্ছে ৬০ শতাংশের বেশি ভাড়া

২০২০ জুন ০১ ০৯:৪৭:৫৩
সিট ফাঁকা থাকছে না; গুণতে হচ্ছে ৬০ শতাংশের বেশি ভাড়া

দ্য রিপোর্ট প্রতিবেদক: দুই মাস বন্ধ থাকার পর আজ সোমবার সারাদেশে শুরু হয়েছে বাস চলাচল। কিন্তু অর্ধেক সিট ফাঁকা রাখার যে নির্দেশনা দেওয়া হয়েছে সেটা বিভিন্ন এলাকার লোকাল বাসগুলোতে একেবারেই মানা হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া ৬০ শতাংশ ভাড়া বাড়ানোর কথা থাকলেও যাত্রীদের থেকে এরচেয়ে বেশি আদায় করা হচ্ছে বলে জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, আজ সকাল থেকেই রাজধানী থেকে বিভিন্ন গন্তব্যে ছেড়ে যাচ্ছে দূরপাল্লার বাস। দূরপাল্লার পরিবহনগুলোতে একটি সিটে যাত্রী, অপরটি ফাঁকা রেখে যাত্রী তোলা হচ্ছে। ঢাকার বাইরে থেকেও একইভাবে যাত্রী তোলা হচ্ছে। বাসের যাত্রীদের ওঠানোর সময় লাইন ধরে নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে বাসে উঠানো হচ্ছে। কিন্তু লোকাল বাসগুলোতে এসব বিধি বিধানের কোনো বালাই নেই। সিট তো ফাঁকা রাখা হচ্ছেই না। উল্টো ইচ্ছামতো ভাড়া আদায় করা হচ্ছে।

এর আগে, গতকাল ৩১ মে প্রজ্ঞাপন জারি করে বলা হয়, করোনাভাইরাস মহামারির মধ্যে কম যাত্রী তুলতে হবে বাসে এবং মালিকদের ক্ষতি পোষাতে আন্তজেলা ও দূরপাল্লার বাস ও মিনিবাসের ভাড়া ৬০ শতাংশ বাড়ানো হবে। মন্ত্রণালয়ের চূড়ান্ত সিদ্ধান্তে বলা হয়, দূরপাল্লার পথে বর্তমান ভাড়া প্রতি কিলোমিটারে ১ টাকা ৪২ পয়সা। এর সঙ্গে যুক্ত হবে বর্ধিত ৬০ শতাংশ। এ ছাড়া দূরপাল্লার পথে থাকা সড়ক ও সেতুর টোলও মোট ভাড়ার সঙ্গে যুক্ত হবে।

(দ্য রিপোর্ট/আরজেড/০১জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর