thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

একতরফা নির্বাচন গ্রহণযোগ্য হবে না: বামমোর্চা

২০১৩ নভেম্বর ১০ ১৬:৫৪:৫২
একতরফা নির্বাচন গ্রহণযোগ্য হবে না: বামমোর্চা

দিরিপোর্ট২৪ প্রতিবেদক: বিরোধীরাজনীতিকদের বাইরে রেখে একতরফা নির্বাচনজনগণের কাছেগ্রহণযোগ্যহবে না। বিরোধীরাজনীতিকদের গণহারে গ্রেফতার ও দমন-নির্যাতন নির্বাচনকেন্দ্রিক বিদ্যমান রাজনৈতিক সংকট আরো বৃদ্ধি করবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন গণতান্ত্রিকবামমোর্চার নেতারা।

তোপখানা রোডে রবিবার সকালে বাসদ কার্যালয়েগণতান্ত্রিক বাম মোর্চার কেন্দ্রীয় পরিচালনা পরিষদের জরুরি সভায় এ আশঙ্কা প্রকাশ করা হয়।

সভায় বাম মোর্চার কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, সরকারের জেদী মনোভাব সংঘাত-সংঘর্ষকে আরো বিস্তৃত করবেগ্রেফতার ও দমন করে শাসন করার এই কৌশল সরকারের সংলাপ প্রস্তাবকে অর্থহীন করে তুলছে।রাজনৈতিক সংকট উত্তরণে সংলাপ কার্যকর করতে সরকারকেবিরোধী রাজনীতিকদের আস্থা ফিরিয়ে আনতে হবে।

নেতৃবৃন্দ বলেন, নির্বাচনকালীন সরকারকেন্দ্রিক রাজনৈতিক সংকটকে রাজনৈতিকভাবেই সমাধান করতে হবে। দমন-নির্যাতন ও শক্তি প্রয়োগ করে দেশে একতরফা নির্বাচনের কোন অবকাশ নেই।

এছাড়া সভায় গণতান্ত্রিক নির্বাচনী ব্যবস্থা প্রতিষ্ঠা এবং মহাজোট-জোটের বিপরীতে জনগণের বৃহত্তর ঐক্য গড়ে তুলতে ১৪ নভেম্বর শাহবাগে ও ১৭ নভেম্বর বরিশালে সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বামমোর্চা।

বাম মোর্চার সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বাসদ(কনভেনশন প্রস্তুতি কমিটি) সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আবদুস সাত্তার, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির নেতা শহীদুল ইসলাম সবুজ, আকবর খান, জহিরুল ইসলাম, ফখরুদ্দীন কবির আতিক, আরিফুল ইসলাম প্রমুখ।

(দিরিপোর্ট২৪/সাআ/এপি/এমডি/নভেম্বর ১০, ২০১৩)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর