thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৫ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

‘করোনা যাত্রী, মালিক-শ্রমিক আলাদা করে চিনবে না’

২০২০ জুন ০২ ১৫:১৬:৩৪
‘করোনা যাত্রী, মালিক-শ্রমিক আলাদা করে চিনবে না’

দ্য রিপোর্ট প্রতিবেদক: গণপরিবহনে মালিক-শ্রমিক ও যাত্রীদের স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মানার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২ জুন) জাতীয় সংসদ ভবন এলাকায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে দেয়া এক ভিডিও বার্তায় তিনি এ অনুরোধ জানান।

ওবায়দুল কাদের বলেন, দেশবাসী এ কথা জানেন গতকাল থেকে শর্তসাপেক্ষে সারাদেশে গণপরিবহন চলছে। প্রথম দিনে অধিকাংশ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মানা হয়েছে। অর্ধেক বা তার চেয়ে কম যাত্রী নিয়ে গণপরিবহন চলছে। অনেকের ভাড়া সমন্বয়ের শঙ্কা ছিল। স্বাস্থ্যবিধি মেনে জনগণের প্রতি মানবিক আচরণ এবং সংকটে ইতিবাচক সাড়া দেয়ায় আমি মালিক সমিতি, শ্রমিক সংগঠন ও সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানাই।

তিনি বলেন, পাশাপাশি এটাও মনে করিয়ে দিচ্ছি, অনেকে মনে করছেন যাত্রী সংখ্যা বাড়লে পরিবহনগুলো অর্ধেক আসন খালি রাখার শর্ত মানবে না। জনগণের এই আশঙ্কা থেকে পরিবহন মালিক-শ্রমিকদের নিজেদের মুক্ত রাখতে হবে। আমি গাড়িতে ওঠার আগে, গাড়িতে এবং নামতে প্রতিটি ক্ষেত্রেই স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরন্ত মেনে চলার অনুরোধ করছি। আপনারা সচেতন থাকলেই কোভিড-১৯ সংক্রমণ রোধ সম্ভব হবে বলে আমার বিশ্বাস।

মন্ত্রী বলেন, করোনা যাত্রী, মালিক-শ্রমিক আলাদা করে চিনবে না। ছাড় দেবে না কাউকে। তাই নিজেদের স্বার্থেই সচেতনতা জরুরি। সংক্রমণের বিস্তার রোধে সবাইকে মনোবল নিয়ে ঐক্যবদ্ধভাবে সচেতনতার প্রাচীর নির্মাণ করতে হবে। সচেতনতার প্রাচীর নির্মাণ করতে হবে আপন কর্ম ক্ষেত্রেও।

(দ্য রিপোর্ট/আরজেড/০২জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর