thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭,  ১৯ জিলকদ  ১৪৪১

৭১ শতাংশ পুরুষের করোনা শনাক্ত, সবচেয়ে বেশি যুবক!

২০২০ জুন ০৫ ১৫:৩২:৩৫
৭১ শতাংশ পুরুষের করোনা শনাক্ত, সবচেয়ে বেশি যুবক!

দ্য রিপোর্ট প্রতিবেদক: দেশে প্রতিদিনই করেনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তবে আক্রান্তদের মধ্যে পুরুষের সংখ্যা সবচেয়ে বেশি দেখা যাচ্ছে। নারীদের তুলনায় পুরুষদের আক্রান্ত ‍ও মৃত্যুর হার বেশি। তবে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন যুবকেরা এমনটাই জানিয়েছে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর।

আজ শুক্রবার মহাখালী স্বাস্থ্য অধিদপ্তর থেকে এক ভিডিও বার্তায় করোনা ভাইরাস নিয়ে নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, দেশে করোনায় আক্রান্তদের লিঙ্গ বিশ্লেষণ করে দেখা যায় সবচেয়ে বেশি পরিমাণে আক্রান্ত শনাক্ত হচ্ছে পুরুষেরা। শতকরা হিসেবে ৭১ শতাংশ পুরুষের করোনা শনাক্ত করা হয়েছে। বিপরীতে নারীদের শনাক্তের হার ২৯ শতাংশ।

তিনি আরো বলেন, শনাক্তদের বয়সের শতকরা হারের বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের বেশি বয়সের মধ্যে ৭ শনাক্ত, ৫১-৬০ বছরের মধ্যে ১১ শতাংশ, ৪১-৫০ বছরের মধ্যে ১৭ শতাংশ, ৩১-৪০ বছরের মধ্যে ২৭ শতাংশ, ২১-৩০ বছরের মধ্যে ২৮ শতাংশ, ১১-২০ বছরের মধ্যে ৭ শতাংশ, ০-১০ বছরের মধ্যে ৩ শতাংশ।

এসময় তিনি সতর্ক করে দিয়ে বলেন, যেহেতু যুবকের আক্রান্তের হার সবচেয়ে বেশি দেখা যাচ্ছে। সেহেতু সবাইকে আরো সচেতন হতে হবে। কেননা তাদের মাধ্যমে বাড়ির বৃদ্ধরা আক্রান্ত হতে পারেন। মৃত্যুর বিশ্লেষণে দেখা গেছে সবচেয়ে বেশি মৃত্যু হচ্ছে ৬০ বছরের বেশি বয়সীদের, যা শতকরায় ৩৮.৯৯ শতাংশ।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর