thereport24.com
ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭,  ১৯ জিলকদ  ১৪৪১

পৃথিবীর প্রথম বিলিয়নিয়ার ফুটবলার

২০২০ জুন ০৬ ১৪:৪৫:৫১
পৃথিবীর প্রথম বিলিয়নিয়ার ফুটবলার

দ্য রিপোর্ট ডেস্ক: প্রথমবারের মতো ‘বিলিয়ন ডলার ক্লাবে’ নাম লেখালেন ক্রিস্টিয়ানো রোনালদো। এর মাধ্যমে ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার তকমা অর্জন করলেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। দলীয় কোনো খেলার প্রথম তারকা হিসেবেও বিলিয়নার হওয়ার গৌরব অর্জন করেছেন রোনালদো। খেলা চালিয়ে যাওয়া অবস্থায় মাত্র তৃতীয় খেলোয়াড় হিসেবে এই তালিকায় লেখালেন তিনি। চলতি মৌসুমে ১০৫ মিলিয়ন (সাড়ে ১০ কোটি) ডলার আয় করার মাধ্যমে শত কোটি ডলারের ক্লাবে প্রবেশ করেছেন রোনালদো।

তার আগে ক্রীড়াবিদদের মধ্যে বিলিয়নিয়ার হয়েছেন কেবল চারজন- বাস্কেটবলে মাইকেল জর্ডান, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার এবং ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার। এ তালিকার পঞ্চম এবং সবশেষ সদস্য হিসেবে নাম লেখালেন পর্তুগিজ তারকা।

করোনাভাইরাসে কারণে চলতি মৌসুমে তুলনামূলক অনেক কমই আয় হয়েছে রোনালদোর। গত মৌসুমে তিনি শুধুমাত্র নিজ ক্লাব জুভেন্টাস থেকেই পেয়েছিলেন ১০৯ মিলিয়ন ডলার। কিন্তু চলতি মৌসুমে এটি কমে দাঁড়িয়েছে ৪৬ মিলিয়ন ডলারে। তবে অন্যান্য ব্যক্তিগত ব্যবসা এবং বিজ্ঞাপনী চুক্তির মাধ্যমে ঠিকই অর্থবছরে ১০৫ মিলিয়ন ডলার জমা পড়েছেন রোনালদোর ব্যাংক একাউন্টে। যা তার ক্যারিয়ারের মোট আয়কে পৌঁছে দিয়েছে ১ হাজার মিলিয়ন ডলারে।

বিলিয়নিয়ার হওয়ার পথে শুধুমাত্র ফুটবলীয় চুক্তি তথা দলবদলের টাকা এবং ক্লাব থেকে বেতন মিলিয়ে ৬৫০ মিলিয়ন ডলার আয় করেছেন রোনালদো। তার বাকি আয়ের পথ ছিল ব্যক্তিগত ব্যবসা এবং বিভিন্ন বিজ্ঞাপনী চুক্তি।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর