thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

কুয়েতে গ্রেপ্তার এমপি পাপুল

২০২০ জুন ০৭ ২০:৫০:৫৬
কুয়েতে গ্রেপ্তার এমপি পাপুল

দ্য রিপোর্ট প্রতিবেদক: কুয়েতে গ্রেপ্তার হয়েছেন বাংলাদেশের লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য (এমপি) কাজী শহীদ ইসলাম পাপুল। মানবপাচার ও অর্থপাচারের অভিযোগে কুয়েতের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) হাতে গ্রেপ্তার হয়েছেন তিনি।

শনিবার রাতে কুয়েতের সিআইডি সদস্যরা মুশরেফ আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করে। কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

রাষ্ট্রদূত বলেন, ‘কাজী পাপুলকে গ্রেপ্তার করা হয়েছে বলে আমরা শুনেছি। তবে এখনো আনুষ্ঠানিকভাবে আমাদের কিছু জানানো হয়নি।’

কুয়েতের বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, দেশটিতে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর মানব পাচার ও অর্থ পাচারের অভিযোগে ১০০ জনেরও বেশি ব্যবসায়ী ও সংশ্লিষ্টদের গ্রেপ্তার করেছে সরকারের গোয়েন্দা বিভাগ। বাংলাদেশের সংসদ সদস্য কাজী পাপুলের নামও এই তালিকায় ছিল। মার্চ মাসের শেষ দিক থেকে কুয়েতেই অবস্থান করছেন তিনি।

কুয়েতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে উদ্ধৃত করে দেশটির দৈনিক পত্রিকা আল-কাবাস জানিয়েছে, অর্থ পাচার ও মানব পাচারের সাথে সংশ্লিষ্টতার অভিযোগে এক বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে। তার পরিচয় এখনও নিশ্চিত করা যায়নি।

পত্রিকার ওই প্রতিবেদনে আরও বলা হয়, গ্রেপ্তার ওই ব্যক্তি ৩ জনের একটি গ্যাংয়ের সদস্য। গ্যাংয়ের অন্য দুই সদস্য আগে থেকে বিপদ আচ করতে পেরে দেশ থেকে পালিয়েছেন।

আল কাবাস আরও জানায়, এই ৩ ব্যক্তি দেশটির বড় বড় ৩টি কোম্পানির অত্যন্ত গুরুত্ত্বপূর্ণ পদে রয়েছেন। সংসদ সদস্যসহ তিনজনের চক্রটি অন্তত ২০ হাজার বাংলাদেশিকে কুয়েতে পাঠিয়ে প্রায় এক হাজার ৪০০ কোটি টাকা আয় করেছে।

এদিকে দুর্নীতি ও বিদেশে অর্থপাচারের অভিযোগে কাজী পাপুলের বিরুদ্ধে অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ‍সংস্থাটি সূত্রে জানা যায়, সাংসদ কাজী পাপুলের (শহীদ ইসলাম) বিরুদ্ধে কমিশন খেয়ে ব্যাংকঋণ বরাদ্দসহ বিভিন্ন দুর্নীতির মাধ্যমে শত শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারে তথ্য পাওয়া গেছে। তিনি দীর্ঘদিন ধরে কুয়েতেই অবস্থান করছিলেন। সেখান তার বড় ব্যবসা রয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৭জুন, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর