thereport24.com
ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল 24, ১১ বৈশাখ ১৪৩১,  ১৫ শাওয়াল 1445

আমির সবচেয়ে কঠিন, দক্ষ বোলার: স্মিথ

২০২০ জুন ১৬ ১০:২৩:২৬
আমির সবচেয়ে কঠিন, দক্ষ বোলার: স্মিথ

দ্য রিপোর্ট ডেস্ক: পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরকে সবচেয়ে দক্ষ ও কঠিন বোলার মনে করছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তার মতে, ২২ গজে সবচেয়ে কঠিন সময় কাটিয়েছেন পাকিস্তানের এ দ্রুতগতির বোলারের বিপক্ষে। তাকে সামলানোর কাজটা মোটেও সহজ নয় বলেও মন্তব‌্য করেছেন টেস্টের নম্বর ওয়ান ব‌্যাটসম‌্যান।

বর্তমান সময়ের সেরা পেসার হিসেবে মনে করা হয় জোফরা আর্চার, জেমস আন্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জসপ্রিত বুমরাহ নয়তো ট্রেন্ট বোল্টদের। বলার অপেক্ষা রাখে তাদের সামলানো যেকোনো ব‌্যাটসম‌্যানের জন‌্য কঠিন কাজ। কিন্তু তাদের থেকেও আমিরকে এগিয়ে রাখলেন স্মিথ।

ইনস্টাগ্রামে তার এক ভক্তের জানতে চেয়েছিল, স্মিথের খেলা সবচেয়ে কঠিন বা দক্ষ বোলার কে? উত্তরে পাকিস্তানের পেসারের নাম নেন স্মিথ। এর আগে মোহাম্মদ আমিরকেও তার এক ভক্ত প্রশ্ন করেছিল, কোন ব‌্যাটসম‌্যানকে বোলিং করা সবচেয়ে কঠিন। আমির উত্তরে বলেছিলেন,‘স্টিভেন স্মিথ। তার ডিফেন্স শক্তিশালী।’

তিন ফরম‌্যাট মিলিয়ে আমির ও স্মিথের দেখা হয়েছে ১৮ বার। তিনবার স্মিথের উইকেট পেয়েছেন আমির। ২০১০ সালে ইংল‌্যান্ডে টেস্ট ও টি-টোয়েন্টিতে স্মিথকে আউট করেছিলেন আমির। ২০১৭ সালে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার অধিনায়কের উইকেট নিয়েছেন তিনি। সেবার গোল্ডেন ডাক মেরেছিলেন স্মিথ।

সাদা বলের ক্রিকেট ক‌্যারিয়ার লম্বা করতে গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসরে যান আমির। অন্যদিকে স্মিথ এখন টেস্ট ক্রিকেটের নম্বর ওয়ান ব‌্যাটসম‌্যান।

এদিকে স্মিথ জানিয়েছেন, নামের পাশে অনেক অর্জন থাকলেও ২০১৫ বিশ্বকাপ জয় তার ক‌্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর