thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল 24, ১০ বৈশাখ ১৪৩১,  ১৪ শাওয়াল 1445

ময়মনসিংহে নমুনা সংগ্রহ বন্ধ

২০২০ জুন ১৮ ১০:২৩:২৩
ময়মনসিংহে নমুনা সংগ্রহ বন্ধ

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার রাতে সিভিল সার্জনের অফিসিয়াল ফেসবুক পেইজে দেয়া এক স্ট্যাটাসে এমন ঘোষণা দেয়া হয়।

জেলা সিভিল সার্জন ডা. এ বি এম মসিউল আলম বলেন, নতুন কিট আসায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ২ থেকে একদিনের মধ্যেই এ সমস্যার সমাধান হবে বলে আশা করছি। বৃহস্পতিবার থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত হাসপাতালে নতুন করে নমুনা না দেয়ার জন্যও অনুরোধ জানান তিনি।

এদিকে, বুধবার ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) মাইক্রোবায়োলজি ল্যাবে কারিগরি ত্রুটির কারণে নতুন কোনো নমুনা পরীক্ষা করা সম্ভব হয়নি বলে জানিয়েছেন কলেজটির অধ্যক্ষ প্রফেসর ডা. চিত্তরঞ্জন দেবনাথ।

জানা গেছে, মমেকের করোনা শনাক্তের ল্যাবে ৩ টি মেশিনে প্রতিদিন সর্বোচ্চ ৮ ধাপে ৭৫২টি নমুনা পরীক্ষা সম্ভব হতো। এ পর্যন্ত এই ল্যাবে মার্চের শুরু থেকে ২৪ হাজারের বেশি নমুনা পরীক্ষা হয়েছে। আর পরীক্ষা শেষে বিভাগের ২ হাজার ২০২ জন মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বিএমএ ময়মনসিংহ শাখার সভাপতি ডা. মতিউর রহমান ভূঁইয়া বলেন, গত ১৫ দিনে আশঙ্কাজনক হারে বেড়েছে করোনা রোগীর সংখ্যা। এমন পরিস্থিতিতে যদি নমুনা বন্ধ থাকে তাহলে সংক্রমণের সংখ্যা যেমন বাড়বে তেমনি চিকিৎসা ব্যবস্থার উপরও প্রভাব পড়বে। দ্রুত এই সমস্যার সমাধান করা উচিত।

(দ্য রিপোর্ট/আরজেড/১৮জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জেলার খবর এর সর্বশেষ খবর

জেলার খবর - এর সব খবর