thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭,  ২২ জিলকদ  ১৪৪১

পুঁজিবাজারে সূচকে সামান্য উত্থান,কমেছে লেনদেন

২০২০ জুন ২৪ ১৪:১৫:৪৩
পুঁজিবাজারে সূচকে সামান্য উত্থান,কমেছে লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: পুঁজিবাজারে মঙ্গলবারের মতো বুধবারও (২৪ জুন) সামান্য উত্থানে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। এদিন ডিএসইতে সব সূচক বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে আগের দিন থেকে। আর লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসইই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বুধবার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১.৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৬৪.৮৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৩৫ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ০.৯৭ পয়েন্ট এবং সিডিএসইটি ০.৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯১৮.৫৬ পয়েন্টে, ১৩২৭.৩৩ পয়েন্টে এবং ৭৮৫.১৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৫৪ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৭ কোটি ৮৩ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৭১ কোটি ৯৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৭১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩টির বা ৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫টির বা ৬ শতাংশের এবং ২৩৩টির বা ৮৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ২৫৬ পয়েন্টে। সিএসইতে আজ ১০৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০টির দর বেড়েছে, কমেছে ১১টির আর ৭৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/২৪জুন, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর