thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বাইরে ঘোরাঘুরি করেই করোনা বাধিয়েছেন হাফিজরা

২০২০ জুন ২৪ ১৪:২৭:৪৬
বাইরে ঘোরাঘুরি করেই করোনা বাধিয়েছেন হাফিজরা

দ্য রিপোর্ট ডেস্ক: এমন কিছু ঘটতে পারে, আশঙ্কা ছিল অনেকের। সিরিজ শুরুর আগে একাধিক খেলোয়াড় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলে খেলা মাঠে গড়াবে! ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ নিয়ে এখন এই দশা।

পাকিস্তানের মোট ১০ ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত। ২৯ জনের স্কোয়াডে এত বেশি ক্রিকেটারের পজিটিভ হওয়া শঙ্কার খবরই। মোহাম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ থেকে হায়দার আলীরা করোনায় আক্রান্ত। সিরিজ ঠিক সময়ে মাঠে গড়ানোর কথা বলা হলেও এদিকে পাকিস্তান টিম ম্যানেজমেন্ট সমস্যায় পড়ে গেল। সে জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও খেলোয়াড়দের দায়ি করেছেন সাবেক উইকেটরক্ষক রশিদ লতিফ।

রশিদ লতিফের মতে, মহামারির মধ্যে যে নিয়ম–নীতির (এসওপিএস) মধ্যে থাকার কথা ছিল, খেলোয়াড়েরা তা মানেনি। নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক এ ক্রিকেটার বলেন, ‘পজিটিভ হওয়া খেলোয়াড়েরা বাইরে ঘোরাঘুরি করেছে। তাই সমস্যা হতোই। কোভিড-১৯ টেস্টে এই পজিটিভ হওয়ার জন্য পিসিবি এবং খেলোয়াড়দের অপেশাদার আচরণ দায়ী। আমি নিজেও একদিন মাঠে গিয়েছি। কিন্তু রোহাইল নাজিরের থেকে দূরে ছিলাম। নিয়ম মেনে তো চলতেই হবে।’

২৫ জুন আরেক দফা টেস্ট হবে পাকিস্তানের ক্রিকেটারদের। নেগেটিভ হওয়া ক্রিকেটাররা যেতে পারবেন ম্যানচেস্টারে। ভাড়া করা বিমানে ইংল্যান্ড যাবে পাকিস্তান ক্রিকেট দল। সেখানে অবতরণের ২৪ ঘন্টার মধ্যে খেলোয়াড়দের শারীরিক পরীক্ষা করবে ইসিবি চিকিৎসক দল।

মোট ১০ ক্রিকেটার পজিটিভ হওয়ায় নির্বাচকদের এখন বিকল্প ভাবতেই হচ্ছে। রশিদ লতিফ মনে করিয়ে দিলেন, বিকল্প ক্রিকেটারদেরও টেস্ট করানোর বিকল্প নেই, ‘নির্বাচক দল অবশ্যই বিকল্প ভাবছে। তাদেরও টেস্ট করাতে হবে।’

(দ্য রিপোর্ট/আরজেড/২৪জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর