thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৮ আষাঢ় ১৪২৭,  ২২ জিলকদ  ১৪৪১

‘কৃষক’ হয়ে গেলেন ধোনি!

২০২০ জুন ২৯ ১৬:৪৯:১৭
‘কৃষক’ হয়ে গেলেন ধোনি!

দ্য রিপোর্ট ডেস্ক: নতুন ট্রাক্টরটা ক’দিন আগেই কিনেছেন। মহেন্দ্র সিং ধোনির বাইক এবং গাড়ির শখ আছে, এ কথা সবারই জানা; কিন্তু তিনি হঠাৎ মাহিন্দ্রার ট্রাক্টর কেনায় অনেকেই বেশ অবাক হয়েছিলেন।

অনুরাগীদের মনে কৌতূহল ছিল, টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক ট্রাক্টর নিয়ে করবেনটা কী? অবশেষে সেই প্রশ্নের উত্তর পাওয়া গেল। লকডাউন পেরিয়ে ভারত আনলকের পথে হাঁটতেই কৃষক রূপে নিজের ফার্মহাউসে চাষবাস করতে নেমে পড়েছেন ধোনি। নিজের হাতে সেই ট্রাক্টরটি চালিয়ে জমি চাষ করতে দেখা গেলো তাকে। যে ভিডিও এরইমধ্যে নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গেলো।

গত বছর ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে আর ক্রিকেট মাঠে নামা হয়নি ধোনি। কারণ, এরপর থেকে স্বেচ্ছায় নিজেকে গুটিয়ে রেখেছেন তিনি। এরই মাঝে আবার সেনা শিবিরেও যোগ দিয়েছিলেন। কাশ্মীর দখলের সময় সেখানে থেকে ভারতীয় সেনাবাহিনী সদস্যদের উৎসাহ বাড়িয়েছেন। আবার কখনও পরিবারের সঙ্গে বিদেশ ভ্রমণে কাটিয়েছেন।

টিম ইন্ডিয়ার সঙ্গে যত দূরত্ব বেড়েছে, ততই তার ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। অগণিত ভক্ত-সমর্থকের প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত মার্চে আইপিএলে চেন্নাইয়ের জার্সি গায়ে নামার কথা ছিল তার; কিন্তু করোনাভাইরাসের কারণে সেটাও সম্ভব হলো না। ফলে সোশ্যাল মিডিয়াতেই মাঝেমধ্যে দর্শন মিলছে ধোনির। এবার তার ট্রাক্টর চালানোর এই ভিডিওটিও ভক্ত-সমর্থকরা বেশ পছন্দই করেছেন।

এরই মধ্যে ধোনি সম্পর্কে আরও একটি বিষয় ভাইরাল হয়ে গেছে। সেটি হল তার এসএসসি ও এইচএসসির মার্কশিট। ক্রিকেটাররা ছোটবেলায় পড়াশোনায় কেমন ছিলেন, তা নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। সাধারণত ক্রীড়াবিদরা ছোটবেলায় সেভাবে পড়াশোনায় মনোযোগ দিতে পারেন না।

কিছু কিছু ব্যতিক্রম থাকলেও অধিকাংশ ক্রীড়াবিদই ছোটবেলায় পড়াশোনার থেকে খেলাধুলায় বেশি মনোযোগ দেন। তবে ধোনি তেমন ছিলেন না। মন দিয়ে খেলাধুলার পাশাপাশি, পড়াশোনাটাও মন দিয়েই করেছেন তিনি। সে জন্যই মাধ্যমিকে ৬৬ আর উচ্চমাধ্যমিকে ৫৬ শতাংশ নম্বর পেয়েছেন ভারতের সাবেক অধিনায়ক।

(দ্য রিপোর্ট/আরজেড/২৯জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর