thereport24.com
ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭,  ২২ জিলকদ  ১৪৪১

আগস্টের আগে মাঠে নামছে না ভারত: সৌরভ

২০২০ জুন ৩০ ০৯:২১:০৩
আগস্টের আগে মাঠে নামছে না ভারত: সৌরভ

দ্য রিপোর্ট ডেস্ক: ক্রিকেট শুরু না করা গেলেও জুলাই থেকে ম্যাচ ফিট হয়ে ওঠার জন্য অন্তত অনুশীলন শুরু করবেন কোহলিরা। এমনটাই প্রত্যাশা ছিল ক্রিকেট অনুরাগীদের। কিন্তু অনুরাগীদের খারাপ খবর শোনালেন বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। দেশের যা পরিস্থিতি তাতে আগস্টের আগে ভারতীয় দলের জন্য নিরাপদ অনুশীলনের ব্যবস্থা করা সম্ভব নয়।

ইংল্যান্ডে বায়ো-সিকিওর পরিবেশে আগামী মাস থেকে ক্রিকেট শুরু হতে চললেও উপমহাদেশের অবস্থা ক্রিকেট ফেরানোর জায়গায় আসেনি। যা পরিস্থিতি তাতে দ্বিপাক্ষিক সিরিজ হিসেবে অস্ট্রেলিয়া সফর দিয়েই হয়তো করোনা পরবর্তীতে বাইশ গজে ফিরবে ভারতীয় দল। গুরুত্বপূর্ণ অস্ট্রেলিয়া সফরে কথা মাথায় রেখেই নিজেদের ম্যাচ ফিট রাখতে আউটডোর প্র্যাকটিসে নেমে পড়েছেন কেউ কেউ। তবে সরকারী নির্দেশিকা মেনে সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রেখে পুরোটাই ব্যক্তিগত উদ্যোগে। যেমন রাজকোটে করোনার প্রকোপ কম থাকায় দিনকয়েক হল অনুশীলনে নেমেছেন পূজারা।

কিন্তু মুম্বাইয়ের পরিস্থিতিতে ব্যক্তিগত অনুশীলনের অবকাশই নেই কোহলি-রোহিতদের। যদিও ঝুঁকি নিয়ে দিন-দু’য়েক আগে ব্যক্তিগত অনুশীলনের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সংক্ষিপ্ত ফর্ম্যাটে কোহলির ডেপুটি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে জুলাইতে জাতীয় দলের ক্রিকেটারদের প্রস্তুতি শিবিরের আয়োজন করার কথা ছিল বিসিসিআই’য়ের। কিন্তু সেই পরিস্থিতি একেবারেই তৈরি হয়নি। স্বাভাবিকভাবেই অগস্টের আগে অনুশীলনে ফেরা সম্ভব নয় কোহলিদের।

চলতি মাসের শুরুতে ভারতের শ্রীলঙ্কা এবং জিম্বাবুয়ে সফর স্থগিত হওয়ার সময়েই যদিও এ বিষয়ে আভাস দিয়েছিলেন বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। প্রস্তুতি শিবির নিয়ে বলতে গিয়ে তিনি জানিয়েছিলেন, ‘আউটডোর ক্রিকেটারদের জন্য সম্পূর্ণ নিরাপদ হলে তবেই প্রস্তুতি শিবির শুরু করা সম্ভব।’

তিনি আর বলেন, ‘বিসিসিআই ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট শুরু করার জন্য উদগ্রীব হয়ে রয়েছে। কিন্তু সিদ্ধান্ত গ্রহণের ব্যাপারে আমরা কোনও তাড়াহুড়ো করতে চাই না। পাছে রাজ্য সরকারগুলো এবং কেন্দ্রীয় সরকারের সকল প্রচেষ্টা বিফলে যায়।’

রোহিত ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছেন চেতেশ্বর পূজারা। সৌরাষ্ট্র রঞ্জি জয়ী দলের সতীর্থদের সঙ্গে আউটডোর শুরু করেছেন তিনি। এছাড়া ইশান্ত শর্মা, শার্দুল ঠাকুররাও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সম্প্রতি তাঁদের আউটডোর অনুশীলনের কথা অনুরাগীদের জানিয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০জুন, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর