thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭,  ২৪ জিলহজ ১৪৪১

ঢাকায় আনা হচ্ছে লতিফুর রহমানের মরদেহ

২০২০ জুলাই ০১ ১৪:৫০:১৩
ঢাকায় আনা হচ্ছে লতিফুর রহমানের মরদেহ

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলাদেশের প্রখ্যাত ব্যবসায়ী ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। পৌত্রিক নিবাস কুমিল্লার চৌদ্দগ্রামে আজ বুধবার (১ জুলাই) শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। তার মরদেহ ঢাকায় আনা হচ্ছে। বনানী কবরস্থানে তার দাফন হবে বলে প্রাথমিক সূত্রে জানা যায়।

লতিফুর রহমান দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার প্রতিষ্ঠাতা। ব্যবসায়ে নৈতিকতা ও সামাজিক দায়বদ্ধতার স্বীকৃতিস্বরুপ তিনি ২০১২ সালে বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পুরস্কার পেয়েছিলেন।

লতিফুর রহমানের গ্রামের বাড়ি কুমিল্লায় চৌদ্দগ্রামে। তিনি নেস্লে বাংলাদেশ, হোলসিম বাংলাদেশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান। তিনি লিন্ডে বাংলাদেশ এবং ব্র্যাকের গভর্নিং বোর্ডের পরিচালক। এছাড়া তিনি আইসিসি বাংলাদেশের সহ-সভাপতি। ট্রান্সকম গ্রুপ যার উৎপত্তি হয়েছিল চা চাষের মাধ্যমে, এখন বাংলাদেশের অন্যতম একটি বড় করপোরেট প্রতিষ্ঠান, যার রয়েছে ১৬টি কোম্পানি। ১০ হাজার মানুষের কর্মসংস্থান করেছে এ গ্রুপ।

বেশ কিছুদিন ধরেই শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন তিনি। সম্প্রতি সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরার পর কুমিল্লায় গ্রামের বাড়িতে অবস্থান করেছিলন।

বাংলাদেশের বাজারে আন্তর্জাতিক ফাস্টফুড চেইন পিৎজা হাট ও কিন্টাকী ফ্রায়েড চিকেন প্রচলনের জন্য সমাধিক পরিচিত।

(দ্য রিপোর্ট/আরজেড/০১ জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর