thereport24.com
ঢাকা, শুক্রবার, ৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭,  ১৭ জিলহজ ১৪৪১

স্বপরিবারে করোনা জয় করলেন অপু

২০২০ জুলাই ০১ ১৪:৫৪:২২
স্বপরিবারে করোনা জয় করলেন অপু

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা সঙ্কটের শুরু থেকেই নিজ এলাকা নারায়ণগঞ্জের মানুষদের পাশে দাঁড়িয়েছিলেন জাতীয় দলের স্পিনার নাজম্মুল ইসলাম অপু। ত্রাণ বিতরণে নিজে থেকে কাজ করেছেন এই ক্রিকেটার। অপুর এমন দৃষ্টান্ত প্রশংসা কুড়িয়েছে বিভিন্ন মহলে। তবে এরপরেই করোনায় আক্রান্ত হয়ে পড়েন নিজেই।

সামাজিক কাজ করতে গিয়ে অপু নিজেই আক্রান্ত হন, আক্রান্ত হন তাঁর বাবা-মাও। তবে ঘরে পারিবারিক চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিয়ে তিনজনই সুস্থ হয়ে উঠেছেন। দ্বিতীয় নমুনা পরীক্ষায় সবার ফলই নেগেটিভ এসেছে। অর্থাৎ, তাঁরা আর করোনা আক্রান্ত নন। এমনকি পরিবারের আর কোনো সদস্যের নমুনায়ও করোনার উপস্থিতি পাওয়া যায়নি।

প্রসঙ্গত, অপুর বয়স্ক বাবা-মা আগে থেকেই অসুস্থ ছিলেন। বাবা হৃদরোগ ও মা ডায়াবেটিসে ভুগছিলেন। একপর্যায়ে বাবার শারীরিক অবস্থা ভয়ও পাইয়ে দিয়েছিল অপুকে। থেমে থেমে জ্বর এসেছিল মায়েরও। তবে নিয়ম মেনে চিকিৎসা গ্রহণ করায় হাসপাতালে না গিয়েই সেরে উঠেছেন তারা।

সুস্থ হওয়ার খবর নিশ্চিত করে অপু বলেন, ‘আলহামদুলিল্লাহ্‌, সবার রিপোর্ট নেগেটিভ এসেছে। আব্বুকে নিয়ে বেশি টেনশন ছিল, তার অবস্থা খারাপ হয়ে গিয়েছিল। তখন নিজের অসুস্থতা ভুলে যাওয়ার চেষ্টা করেছি। কারণ, বাবা-মা আগে। তবে সব মিলিয়ে খুব বাজে অভিজ্ঞতা হল।’

অপু আরো জানান, আক্রান্ত হওয়ার পর প্রথম কয়েকদিন জটিলতা ছিল তারও। শরীরব্যথা ও জ্বরের সাথে গলাব্যথা ছিল প্রকট। তবে সময় গড়ানোর সাথে সাথে লক্ষণ-উপসর্গও মিলিয়ে যেতে থাকে। করোনা থেকে মুক্ত থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

(দ্য রিপোর্ট/আরজেড/০১ জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর