thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭,  ২৩ জিলহজ ১৪৪১

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের জনক, কিংবদন্তি এভারটন উইকসের মৃত্যু

২০২০ জুলাই ০২ ০৯:১২:২২
ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের জনক, কিংবদন্তি এভারটন উইকসের মৃত্যু

দ্য রিপোর্ট ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জনক ও কিংবদন্তি ক্রিকেটার এভারটন উইকস আর নেই। বুধবার (১ জুলাই) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৯৫ বছর।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্টে ইন্ডিজ ক্রিকেট।

ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত ‘থ্রি-ডব্লিউএস’ এর শেষ সদস্য ছিলেন এভারটন। দ্বিতীয় বিশ্বযুদ্ধ পরবর্তী সময়ে ওয়েস্ট ইন্ডিজ দলের অবিচ্ছেদ্য অংশ ছিলেন এভারটন, ক্লাইডি ওয়ালকট ও ফ্রাঙ্ক ওরেল। তারা তিনজন বার্বাাডোজের দেড় মাইলের মধ্যে ১৮ মাসের মধ্যে জন্মেছিলেন।
বিখ্যাত থ্রি-ডব্লিউএস এর সদস্য ওরেল ১৯৬৭ সালে মারা গিয়েছিলেন। ওয়ালটন মারা যান ২০০৬ সালে। একমাত্র জীবিত সদস্য এভারটনও বিদায় নিলেন।

কিংবদন্তি এই ক্রিকেটার ক্যারিবিয়ানদের হয়ে ৪৮টি টেস্ট খেলেছিলেন। রান করেছিলেন ৪ হাজার ৪৫৫টি। গড় ছিলো ৫৮.৬১। একমাত্র ক্রিকেটার হিসেবে টানা পাঁচ টেস্টে সেঞ্চুরি করার রেকর্ডটিও তার। টেস্টে তার সর্বোচ্চ ইনিংস ছিলো ২০৭ রানের।

তার মৃত্যুর বিষয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট এক টুইট বার্তায় লিখেছে, ‘আমাদের হৃদয় খুবই ভারাক্রান্ত। আমরা আমাদের একজন আইকনকে হারিয়েছি। একজন কিংবদন্তি, আমাদের হিরো, স্যার এভারটন উইকস। তার পরিবার-পরিজন, বন্ধু-বন্ধব ও বিশ্বব্যাপী অসংখ্য ভক্তদের প্রতি সহমর্মিতা প্রকাশ করছি।’

এভারটন উইকসকে ক্যারিবিয়ান ক্রিকেটের পথ প্রদর্শক হিসেবে উল্লেখ করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সভাপতি রিকি স্কেরিট বলেছেন, ‘তিনি আমাদের ক্রিকেটের সবচেয়ে সেরা পথ প্রদর্শক ছিলেন।’

(দ্য রিপোর্ট/আরজেড/০২জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর