thereport24.com
ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৯ রমজান 1445

৬০ বছরের রেকর্ড ভাঙলেন রোনালদো

২০২০ জুলাই ০৫ ১৫:৩৩:০৫
৬০ বছরের রেকর্ড ভাঙলেন রোনালদো

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসের পর মাঠে ফেরা ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদো আর পাওলো দিবালার রসায়ন দিনদিন যেন ভয়ঙ্কর হয়ে উঠছে পতিপক্ষ দলের কাছে। এই দুজনের দাপটে তুরিন ডার্বিতে ৪-১ গোলের বড় জয় পেয়েছে জুভেন্টাস। আর এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা লাৎসিওর সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গিয়েছে রোনালদোরা। এই জয়ের দিনে ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করে প্রথম ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগ, লা লিগা এবং সিরা আ তে এক মৌসুমে ২৫ গোল করার রেকর্ড গড়েছেন সি আর সেভেন।

অবশ্য ফ্রি-কিক থেকে পাওয়া এই গোলের মহত্ব অনেক। ম্যান ইউ তে থাকা তরুণ রোনালদো ফ্রি কিকে ছিলেন দুর্দান্ত। রেড ডেভিলদের জার্সি গায়ে করেছেন ১৩ টি গোল। রোনালদো রিয়াল মাদ্রিদে গিয়েও অব্যাহত ছিল ধারা, ৯ বছরে ফ্রি-কিক থেকে গোল করেছিলেন ৩৩ বার। কিন্তু জুভেন্টাসে যোগ দেওয়ার পর ফ্রি-কিক থেকে গোল করা যেন ভুলেই গেলেন একরকম। ৪২ বার ব্যর্থ হয়ে ৪৩ তম বারে এসে সেই খরা কেটেছে রোনালদোর। সব মিলিয়ে যা ৪৭তম।

২০১৭ সালে ক্লাব বিশ্বকাপের পর প্রথমবারের মতো ক্লাবের হয়ে ফ্রি-কিক থেকে গোল পেয়েছে তিনি। গত দুই বছর ১ মাস সময়ে পর্তুগালের হয়ে দুইবার ফ্রি-কিক থেকে গোল করেছিলেন তিনি। তবে জুভেন্টাসের হয়ে ফ্রি-কিকে ছিলেন একদম সাদামাটা। এর ভেতর এবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ফ্রি-কিক খরা কাটানোর কাছাকাছি গিয়েছিলেন। তবে অ্যারন রামসের টোকায় আর গোল পাওয়া হয়নি রোনালদোর।

ফাড়া কাটানোর ফ্রি কিক গোলে ৫৯ বছর পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন রোনালদো। সিরি আ-তে সবশেষ ১৬ ম্যাচ গোল বা অ্যাসিস্ট পেয়েছেন তিনি। ডার্বি দেল্লা মোলে গোলের পর এই মৌসুমে লিগে রোনালদোর গোল সংখ্যা দাঁড়িয়েছে ২৫। জুভেন্টাসের কোনো খেলোয়াড় এক মৌসুমে লিগে এতোগুলো গোল করেছিলেন সবশেষ ১৯৬০-৬১ মৌসুমে।

সর্বশেষ ১৯৬১ সালে ইতালিয়ান লিগ সিরি আ-তে ২৫ গোল করেছিলেন ওমার সিভোরি। আর্জেন্টাইন কিংবদন্তী ওমর সিভোরির সেই রেকর্ডে ভাগ বসিয়েছেন রোনালদো। লিগে এখনও জুভেন্টাসের বাকি আরও ৮ ম্যাচ। ৩৫ বছর বয়সী যেভাবে ছুটছেন তাতে নাটকীয় কিছু না হলে সিভোরির রেকর্ডটাও ভেঙে দেওয়ার কথা তার।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর