thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ 24, ১৪ চৈত্র ১৪৩০,  ১৮ রমজান 1445

বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড আজ

২০২০ জুলাই ০৫ ১৯:৪৮:৩৪
বিশ্বব্যাপী করোনা আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড আজ

দ্য রিপোর্ট ডেস্ক: বিশ্বে একদিনে রেকর্ড দুই লাখ ১২ হাজার ৩২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা মহামারিটি ছড়িয়ে পড়ার পর একদিনে সর্বোচ্চ। এক বিবৃতিতে আজ রবিবার এটা নিশ্চিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তারা জানায়, গেল ২৪ ঘণ্টায় আক্রান্তের হিসেবে অর্ধেকই শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে।

বিশ্বে একক দেশ হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। রবিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৯ লাখ ৩৫ হাজার ৭৭০ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার ৩১৮ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১৫ লাখ ৭৮ হাজার ৩২৬ জন এবং মৃত্যু হয়েছে ৬৪ হাজার ৩৬৫ জনের।

এরপরের অবস্থানে আছে দক্ষিণ এশিয়ার দেশগুলো। দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে আক্রান্ত বিবেচনায় বিশ্বের মধ্যে চতুর্থ স্থানে উঠে আসা ভারতে রবিবার সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৭৪ হাজার ৫১৫ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ২৭ জনের।

বিশ্বব্যাপী এখন পর্যন্ত মোট করোনায় মৃতের সংখ্যা পাঁচ লাখ ৩৩ হাজার ছয়শো ছাড়িয়েছে। আর আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৪ লাখের কাছাকাছি। রবিবার বিকেল ৩টা পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ১৩ লাখ ৯৫ হাজার ৪৪২ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৩ হাজার ৭৭৩ জনের।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর