thereport24.com
ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭,  ২৫ জিলহজ ১৪৪১

উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

২০২০ জুলাই ০৬ ১৫:১৬:০৮
উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন

দ্য রিপোর্ট প্রতিবেদক: রবিবার পতন হলেও সোমবার (০৬ জুলাই) উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন। এদিন উভয় পুঁজিবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৩.১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৯৯৪.৬৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৯১ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৬.৬০ পয়েন্ট এবং সিডিএসইটি ৩.৫৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ৯২১.৯৬ পয়েন্টে, ১৩৪২.৭২ পয়েন্টে এবং ৭৯৩.৭৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ১৫০ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৭৬ কোটি ৬৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৩ কোটি ৪০ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৯৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৫৭টির বা ১৯.২৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩টির বা ৭.৭৭ শতাংশের এবং ২১৬টির বা ৭২.৯৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২.৭৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৩৮.৫৪ পয়েন্টে। সিএসইতে আজ ১১৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৬টির দর বেড়েছে, কমেছে ১৬টির আর ৬৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৯ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

শেয়ারবাজার এর সর্বশেষ খবর

শেয়ারবাজার - এর সব খবর