thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭,  ২৩ জিলহজ ১৪৪১

সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭০ লক্ষাধিক

২০২০ জুলাই ০৯ ০৯:৫৬:২২
সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ৭০ লক্ষাধিক

দ্য রিপোর্ট ডেস্ক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া ভাইরাস করোনার তাণ্ডব চলছেই। দিনকে দিন অজানা এই ভাইরাসে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। তবে বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে। আজ বৃহস্পতিবার (৯ জুলাই) এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭০ লাখ ৩০ হাজার ৬ জন।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। তাদের দেয়া তথ্যমতে, করোনায় বিশ্বব্যাপী এখন পর্যন্ত সংক্রমণের মোট সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ২১ লাখ ৬৪ হাজার ১১৯ জনে। অপরদিকে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৫২ হাজার ২৩ জন।

করোনায় সংক্রমণের দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৩১ লাখ ৫৮ হাজার ৯৩২ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৪ হাজার ৮৬২ জনের। এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৩ লাখ ৯২ হাজার ৬৭৯ জন।

দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত ১৭ লাখ ১৬ হাজার ১৯৬ জন করোনায় সংক্রমিত হয়েছেন এবং দেশটিতে মৃত্যু হয়েছে ৬৮ হাজার ৫৫ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১১ লাখ ১৭ হাজার ৯২২ জন।

রাশিয়াকে টপকে তৃতীয় অবস্থানে উঠে আসা ভারতে মোট ৭ লাখ ৬৯ হাজার ৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। আর দেশটিতে মৃত্যু হয়েছে ২১ হাজার ১৪৪ জন এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৫৫৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় করোনায় সংক্রমণ হয়েছেন ৭ লাখ ৭৯২ জন। আর মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৬৭ জনের।

সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৭ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ১ লাখ ৭২ হাজার ১৩৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ২ হাজার ১৯৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৮০ হাজার ৮৩৮ জন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর