thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

করোনা নেগেটিভ সনদ ছাড়া বিদেশ যেতে পারবেন না বাংলাদেশিরা

২০২০ জুলাই ১২ ১৯:৪৫:১৪
করোনা নেগেটিভ সনদ ছাড়া বিদেশ যেতে পারবেন না বাংলাদেশিরা

দ্য রিপোর্ট প্রতিবেদক: এখন থেকে বিদেশগামী বাংলাদেশিদের করোনা নেগেটিভ সনদ বাধ‌্যতামূলক করা হচ্ছে। সরকার অনুমোদিত ‘টেস্টিং সেন্টার’ থেকে করোনা পরীক্ষা করে এই সনদ সংগ্রহ করতে হবে। রোববার (১২ জুলাই) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘আন্তঃমন্ত্রণালয় ভার্চুয়াল সভা’য় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইমিগ্রেশন কর্তৃপক্ষের যাচাইয়ের সুবিধা জন‌্য করোনা নেগেটিভ সনদ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে দিতেও সভায় সুপারিশ করা হয়। এছাড়া, বিদেশগামী বাংলাদেশি শ্রমিকদের করোনা পরীক্ষার জন্য প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে ডেডিকেটেড করোনা টেস্টিং সেন্টার করারও সিদ্ধান্ত নেওয়া হয়।

আন্তঃমন্ত্রণালয় সভায় স্বাস্থ্যমন্ত্রী ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম অংশ নেন।

এছাড়া, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মুহিবুল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন সভায় সংযুক্ত ছিলেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১২জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর