thereport24.com
ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭,  ১৮ জিলহজ ১৪৪১

আর দুই পয়েন্ট পেলেই লা লিগা শিরোপা রিয়ালের

২০২০ জুলাই ১৪ ০৯:৪২:৩৭
আর দুই পয়েন্ট পেলেই লা লিগা শিরোপা রিয়ালের

দ্য রিপোর্ট ডেস্ক: করোনা পরবর্তী যুগে নিজেদের ছন্দ খুঁজে পেয়েছে রিয়াল মাদ্রিদ। সে ধারাবাহিকতা ধরে রেখে দলটি এবার লা লিগা শিরোপা পুনরুদ্ধারের পথে দারুণভাবে এগিয়ে যাচ্ছে। সোমবার গ্রানাডার বিপক্ষে কষ্টার্জিত ২-১ গোলের জয়ে যা আরও উজ্জ্বল হয়েছে।

সোমবার প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরুতেই চমৎকার দুটি গোল করা রিয়াল মাদ্রিদ খেই হারায় দ্বিতীয়ার্ধে। সেই সুযোগে একের পর এক আক্রমণে ভীতি ছড়ালো গ্রানাড়া। তাতে কিছু সময়ের জন্য পয়েন্ট হারানোর শঙ্কায় পড়েছিল সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। শেষ পর্যন্ত অবশ্য তেমনটি আর হয়নি। আর তাতেই দলটি লা লিগা শিরোপার খুব কাছে পৌঁছে গেছে।

এ মৌসুমে লা লিগায় রিয়াল মাদ্রিদের ম্যাচ আছে ২টি। এরমধ্যে আর একটিতে জিতে ২ পয়েন্ট পেলেই স্পেনের ঘরোয়া এ টুর্নামেন্টের শিরোপা উল্লাসে মাতবে জিনেদিন জিদানের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে সোমবার বাংলাদেশ সময় রাতে ফেরলঁদ মঁদির গোলে দলটি এগিয়ে যাওয়ার পর রিয়ালের ব্যবধান দ্বিগুণ করেন করিম বেনজেমা। স্বাগতিকদের একমাত্র গোলদাতা দারউইন মাচিস। এ জয়ে বার্সেলোনা থেকে আবারও ৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ৩৬ ম্যাচে তাদের পয়েন্ট হলো ৮৩। দুইয়ে থাকা গত দুবারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৭৯।

সোমবার ১৬ মিনিটের মধ্যে ২-০ গোলে এগিয়ে যায় রিয়াল। দলটির হয়ে গোলের শুরুটা করেছিলেন মঁদি। বাঁ দিক দিয়ে এক পা দু-পা করে অনেকটা এগিয়ে ডি-বক্সের সামনে গিয়ে আচমকা লম্বা করে বল বাড়িয়ে দারুণ ক্ষিপ্রতায় ছুটে যান তিনি। দুরূহ কোণ থেকে জোরালো শটে পোস্ট ঘেঁষে ঠিকানা খুঁজে নেন ফরাসি এই লেফট-ব্যাক। এর ছয় মিনিট পর আরেকটি দারুণ গোলে ব্যবধান দ্বিগুণ করে শিরোপার পথে ছুটে চলা দলটি। ডান দিক থেকে লুকা মদ্রিচের বাড়ানো ক্রস ধরে ডি-বক্সে ঢুকে এক ঝটকায় সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারের বাধা এড়িয়ে জোরালো উঁচু শটে গোলটি করেন বেনজেমা। আসরে ফরাসি ফরোয়ার্ডের এটি ১৯তম গোল।

বিরতির পর ব্যবধান কমিয়ে ম্যাচ জমিয়ে তোলার আভাস দেয় গ্রানাডা। ৫০তম মিনিটে মাঝমাঠে কাসেমিরোর হারানো বল ধরে মিডফিল্ডার এররেরা দ্রুত এগিয়ে বাড়ান মাচিসকে। ডি-বক্সে ঢুকে বাঁ দিক দিয়ে নিচু শটে কোর্তোয়ার পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান ভেনেজুয়েলার এই ফরোয়ার্ড। পরের ১৫ মিনিটে বেশ কয়েকটি ভালো আক্রমণ করে স্বাগতিকরা। যে কারণে কিছু সময়ের জন্য রিয়াল মাদ্রিদ খেঁই হারিয়েছিল। শেষ পর্যন্ত নিজেদের জাদুকারী ফুটবলে জিনেদিন জিদান শিষ্যরা ঠিকই ঘুরে দাঁড়ায়। তবে আর কোন গোলের দেখা পায়নি তারা। এদিকে নিজেদের জালও রাখে অক্ষত। আর তাতেই ২-১ গোলের জয় নিয়ে লা লিগার শিরোপার খুব কাছে পৌঁছে যায় মাদ্রিদের ক্লাবটি।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর