thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭,  ২৪ জিলহজ ১৪৪১

সিপিএলে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তামিম মাহামুদুল্লাহ মোস্তাফিজ

২০২০ জুলাই ১৫ ২১:২১:২৯
সিপিএলে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তামিম মাহামুদুল্লাহ মোস্তাফিজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: করোনা ভাইরাসের বৈশ্বিক মহামারীর ধাক্কাটা লাগেনি ওয়েস্ট ইন্ডিজে। বিশেষ করে ত্রিনিদাদ এন্ড টোব্যাগোতে।

সে কারনেই করোনাকালীন সময়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) যখন স্থগিত,এখনো সূচি তৈরি করতে পারছে না বিশ্বের সবচেয়ে দামি ফ্রাঞ্চাইজি আসরের,তখন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)-এর দিনক্ষন চূড়ান্ত হয়েছে।

আগামী ১৮ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর ত্রিনিদাদে অনুষ্ঠিত হবে সিপিএলের ৮ম আসর। ৬দলের অংশগ্রহনে ৩৩টি ম্যাচের সব ক'টিই অনুষ্ঠিত হবে ত্রিনিদাদে। সেখানেই একটি হোটেলে সব ক'টি দলকে রাখা হবে।

গেইল,পোলার্ড,সুনিল নারাইনদের এই আসরে বিদেশি ক্রিকেটারদের প্রাথমিক প্লেয়ার্স ড্রাফটে ছিলেন না বাংলাদেশের কেউ। সাকিব আল হাসান নিষিদ্ধ থাকায় বাংলাদেশ ক্রিকেটারদের নিয়ে তেমন একটা আগ্রহ দেখায়নি শুরুতে সিপিএল ফ্রাঞ্চাইজিরা। তবে আসরটির দিনক্ষন চূড়ান্ত হওয়ার পর তামিম ইকবাল,মাহামুদুল্লাহ রিয়াদ এবং মোস্তাফিজুর রহমানের প্রতি আগ্রহ দেখিয়েছে ফ্রাঞ্চাইজিরা।

সিপিএলে খেলার জন্য লোভনীয় অফারও দেয়া হয়েছে এই তিন ক্রিকেটারকে। ২০১৩ সালে সেন্ট লুসিয়া জোকসের হয়ে তামিম খেলেছিলেন বলে তাকে এবার ৯০ হাজার মার্কিন ডলারের অফার দেয়া হয়েছিল। তবে ঈদ উল আযহার পর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ মাঠে গড়ানোর সম্ভাবনা দেখা দেয়ায় এবং দীর্ঘ ভ্রমনে করোনা সংক্রমন ঝুঁকি এড়াতে বাংলাদেশের এই তিন তারকা এজেন্টদের 'না' করে দিয়েছেন ।

তামিম বলেছেন-' ভ্রমনটাও একটা ইস্যু। কোভিড-১৯ এর কারনে ভ্রমন নিষেধাজ্ঞায় ওয়েস্ট ইন্ডিজ ভ্রমনের পথটা লম্বা হয়েছে। ফেরাটাও আমার জন্য সহজ হতো না। আমার কাছে পরিবার জরুরী।ঈদের পর ঢাকা প্রিমিয়ার লিগের খেলা যদি শুরু হতে হতে পারে। এটাও মাথায় রাখতে হচ্ছে। তাই আমি এই সুযোগ নিতে চাইনি।'

পরিবারের সম্মতি না পাওয়ায় মাহামুদুল্লাহ ২টি ক্লাবের অফার পেয়েও না করে দিয়েছেন-' ২টি ক্লাব থেকে অফার পেয়েছিলাম। এ নিয়ে পরিবারের সাথে কথা বলেছি।তাদের সম্মতি পাইনি।' মোস্তাফিজ অবশ্য জাতীয় দলের পরবর্তী অ্যাসাইনমেন্টের বিষয়টিকে দিয়েছেন গুরুত্ব। এর আগে একবার পাকিস্তান সুপার লিগে চড়া মূল্যে বিক্রি হয়ে খেলতে যাননি। সিপিএল চলাকালে জাতীয় দলের খেলা থাকলে ফিরে আসতে হবে, তাই দেশের প্রয়োজনের কথা ভেবে না করে দিয়েছেন। অপেক্ষায় আছেন বাংলাদেশ দলের অনুশীলনে ফেরার।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর