thereport24.com
ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭,  ২২ জিলহজ ১৪৪১

শেখ হাসিনার গ্রেফতার দিবস আজ

২০২০ জুলাই ১৬ ০৯:৩৬:০১
শেখ হাসিনার গ্রেফতার দিবস আজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ২০০৭ সালের এইদিনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল। এই গ্রেফতার ছিল একটি ষড়যন্ত্রের অংশ। বাংলাদেশে বিরাজনীতিকরণ এবং গণতন্ত্রকে ধ্বংস করার জন্যই এই গ্রেফতার। ওইদিন ভোর রাতে আইন প্রয়োগ কারী সংস্থার সদস্যরা সুধাসদনে অভিযান চালায় এবং শেখ হাসিনাকে গ্রেফতার করে। এবং গ্রেফতার করে তাকে সিএমএম আদালতে নিয়ে যাওয়া হয়।

প্রয়াত সাহারা খাতুন প্রথম সেখানে ছুটে যান। এই গ্রেফতার কোন দুর্নীতির গ্রেফতার ছিল না। এই গ্রেফতার ছিল একটা প্রহসন। শেখ হাসিনা ছিলেন গণতন্ত্রের অতন্দ্র প্রহরী। গণতন্ত্রকে সংহত ও শক্তিশালী করতে এবং একটা নতুন নির্বাচনে নিয়ে যখন তিনি সোচ্চার ছিলেন। ঠিক তখনই তাকে গ্রেফতার করা হয়েছিল। অনির্বাচিত সরকারকে জগদ্দল পাথরের মতো যাতে টিকে থাকা এবং সুশীলদের দিয়ে দীর্ঘমেয়াদী যে ষড়যন্ত্র সেই ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়েছিল।

কিন্তু সেই গ্রেফতার সফল হয়নি। সেই গ্রেফতারের ফলেই বাংলাদেশে গণতন্ত্রের সূচনা হয়। এই সংগ্রাম ২০০৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে শেষ হয়। এবং জনগণ এই গ্রেফতারের জবাব দেয় ব্যালটের মাধ্যমে। এবং দুই-তৃতীয়াংশের বেশি ভোটে বিজয়ী হয় শেখ হাসিনার নেতৃত্বে থাকা দল বাংলাদেশ আওয়ামীলীগ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর