thereport24.com
ঢাকা, শনিবার, ২০ এপ্রিল 24, ৭ বৈশাখ ১৪৩১,  ১১ শাওয়াল 1445

বলিউডে আমার বিরুদ্ধে একটা চক্র আছে: এ আর রহমান

২০২০ জুলাই ২৫ ২০:৩২:৩৩
বলিউডে আমার বিরুদ্ধে একটা চক্র আছে: এ আর রহমান

দ্য রিপোর্ট ডেস্ক: উপমহাদেশের অন্যতম সেরা সঙ্গীত পরিচালক এ আর রহমান। আন্তর্জাতিক অঙ্গনে খ্যাতি পাওয়া এই সঙ্গীতজ্ঞ জিতেছেন অস্কার, গ্র্যামি ও বাফটার মতো বিশ্বসেরা পুরস্কারগুলো। তার সৃষ্ট সুর ও মিউজিক ছুঁয়ে যায় শ্রোতাদের। নতুন পথের খোঁজ পায় নবীন সঙ্গীত পরিচালকরা।

এ আর রহমান ভারতের দক্ষিণী সিনেমায় নিয়মিত গান করেন। কিন্তু তাকে বলিউডে নিয়মিত পাওয়া যায় না। কেন? জবাবে এ আর রহমান জানালেন, তার বিরুদ্ধে একটি চক্র রয়েছে বলিউডে। যারা তার নামে বিভিন্ন মিথ্যা কথা ছড়িয়ে বেড়ায়। যার কারণে বলিউড থেকে সেভাবে কেউ তার কাছে কাজের জন্য আসেন না।

সদ্য মুক্তি পাওয়া ‘দিল বেচারা’ সিনেমার সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান। এই বিষয়ে তিনি বলেন, যখন মুকেশ ছাবরা আমার কাছে আসে তাকে দুই দিনে চারটি গান দিয়েছি। তিনি আমাকে বলেন, ‘স্যার, অনেকেই বলেছিল, তার কাছে যেও না এবং আমাকে বিভিন্ন কথা শুনিয়েছে।’ আমি এটা শোনার পর বুঝতে পারি, কেন ভালো সিনেমাগুলোতে কাজের প্রস্তাব পাই না। একটি বড় চক্র আমার বিরুদ্ধে কাজ করছে এবং না জেনেই ক্ষতি করছে।”

বলিউডের অন্যতম সেরা কয়েকটি সিনেমার সঙ্গীত পরিচালনা করেছেন এ আর রহমান। এর মধ্যে রয়েছে ‘দিল সে’, ‘রোজা’, ‘গুরু’, ‘দিল্লি-সিক্স’, ‘তামাশা’, ‘রকস্টার’ ইত্যাদি। তার ভাষ্য, ‘আমি ভাগ্যে বিশ্বাসী। সবকিছুই সৃষ্টিকর্তার হুকুমে হয়। সিনেমার পাশাপাশি অন্য কাজও করছি। তবে আমার কাছে সবাই আসতে পারেন। ভালো সিনেমা তৈরি করুন তাহলে আমি কাজ করব।’

(দ্য রিপোর্ট/আরজেড/২৫জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর