thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল 24, ১২ বৈশাখ ১৪৩১,  ১৬ শাওয়াল 1445

‘নো ম্যানস ল্যান্ডে’ পিলারের পর এবার বেড়া দিল নেপালিরা

২০২০ জুলাই ২৭ ১৫:৪০:০৫
‘নো ম্যানস ল্যান্ডে’ পিলারের পর এবার বেড়া দিল নেপালিরা

দ্য রিপোর্ট ডেস্ক: স্থানীয় ভারতীয় প্রশাসনের ভাবনা, এর পিছনে নেপালি প্রশাসনের উস্কানি আছে, নয়তো ‘সাধারণ মানুষ এত সাহস পেত না’।ভারত-নেপাল সীমান্তের 'নো ম্যানস ল্যান্ড' এ পিলার নির্মাণের পর এবার সেখানে বেড়া দিয়েছে নেপালিরা। হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার উত্তরাখণ্ডের চম্পাবত জেলার তানাকপুর সীমান্তে এই ঘটনা ঘটেছে।

চম্পাবতের স্থানীয় প্রশাসনের ভাবনা, এর পিছনে নেপালি প্রশাসনের উস্কানি আছে, নয়তো 'সাধারণ মানুষ এত সাহস পেত না'। গত বুধবার নিজেদের সীমান্ত থেকে ১০ মিটার এগিয়ে গিয়ে কাঠের ও কনক্রিটের পিলার বসিয়ে দেয় স্থানীয় নেপালিরা।

নেপাল-ভারত সীমান্তের পাহারায় থাকা ভারতীয় বাহিনী সশস্ত্র সীমা বলের একজন কর্মকর্তা হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, এ বিষয়ে নেপালের সীমান্তরক্ষী আর্মড পুলিশ ফোর্সের সঙ্গে আলোচনা করেছেন তারা। নেপালি কর্মকর্তারা তাদেরকে পিলার সরিয়ে নেওয়ার আশ্বাস দিয়েছিলেন। তবে এখন উল্টো সেখানে বেড়া দিয়ে গেছে নেপালি স্থানীয়রা।

চম্পাবতের জেলা প্রশাসক সুরেন্দ্র নারায়ণ পাণ্ডে বলেছেন, বুধবারের ঘটনার পরই তিনি নেপালি কর্মকর্তাদের সেখান থেকে পিলার সরিয়ে নিতে বলেন। এরপর রোববার সেখান নেপালি কর্মকর্তারা এসে পরিদর্শন করে গেছেন। তিনি বলেন, প্রশাসনিকভাবেই এই বিষয়টি মিটিয়ে ফেলতে হবে। নাহলে সাধারণ মানুষের মধ্যে হাতাহাতি হয়ে যেতে পারে। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, ভারতীয় সীমান্তে ২৩টি পিলার পুঁতেছে নেপালিরা। এরপর কিছু গাছপালাও লাগিয়েছে তারা।

(দ্য রিপোর্ট/আরজেড/২৭জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর