thereport24.com
ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭,  ১৮ জিলহজ ১৪৪১

যুক্তরাষ্ট্রে করোনায় প্রতি মিনিটে মৃত্যুর রেকর্ড

২০২০ জুলাই ৩০ ১৪:২৩:৩৪
যুক্তরাষ্ট্রে করোনায় প্রতি মিনিটে মৃত্যুর রেকর্ড

দ্য রিপোর্ট ডেস্ক: দুই মাস পর যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে সর্বোচ্চ দৈনিক মৃত্যু হলো বুধবার (৩০ জুলাই)। গড়ে প্রতি মিনিটে একজন করে কোভিড রোগী মারা গেছেন এদিন। তাতে দেশে মোট প্রাণহানি দেড় লাখ পেরিয়ে গেছে। আক্রান্ত ও মৃত্যুতে বিশ্বে সবার উপরে অবস্থান করছে দেশটি।

২৪ ঘণ্টায় অর্থাৎ এক হাজার চারশ ৪০ মিনিটে যুক্তরাষ্ট্রে নতুন করে মৃত্যু হয়েছে এক হাজার ৪৬১ জনের। ২৭ মে এক হাজার চারশ ৮৪ জনের মৃত্যুর পর একদিনে এটাই সর্বোচ্চ প্রাণহানির ঘটনা। গত দুই মাসে মৃত্যুর হার ব্যাপক বেড়েছে। গত ১১ দিনে ১০ হাজার কোভিড রোগী মারা গেছেন।

জুনের পর থেকে সংক্রমণ প্রত্যেক সপ্তাহে কমলেও তিন সপ্তাহ ধরে মৃত্যু বেড়ে চলেছে। বিশেষ করে আরিজোনা, ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা ও টেক্সাসে এই মাসে হাসপাতালে উপচে পড়া ভিড় ছিল। উর্ধ্বমুখী সংক্রমণের কারণে পুনরায় অর্থনীতি চালুর সিদ্ধান্ত থেকে সরে আসতে হয়েছে রাজ্যগুলোকে।

এই মাসে প্রায় চার হাজার তিনশ মৃত্যু হয়েছে টেক্সাসে, এর পরে আছে ফ্লোরিডা (২৯০০) ও ক্যালিফোর্নিয়া (২৭০০)। জুলাইয়ে এই তিন রাজ্যে মৃত্যুর হার উর্ধ্বগামী হলেও প্রাণহানিতে এখনও সবার উপরে নিউইয়র্ক ও নিউজার্সি।

মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ২০ দেশের মধ্যে মাথাপিছু মৃত্যুতে ষষ্ঠ স্থানে যুক্তরাষ্ট্রে, প্রতি এক লাখে ৪৫ জন মারা গেছেন সেখানে। তাদের উপরে আছে যুক্তরাজ্য, স্পেন, ইতালি, পেরু ও চিলি। এখন পর্যন্ত ৪৪ লাখের বেশি আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে।

(দ্য রিপোর্ট/আরজেড/৩০জুলাই, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর