thereport24.com
ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল 24, ৩ বৈশাখ ১৪৩১,  ৮ শাওয়াল 1445

মুসলমানদের ঈদের শুভেচ্ছা ট্রুডোর

২০২০ আগস্ট ০১ ১০:০৪:৪৪
মুসলমানদের ঈদের শুভেচ্ছা ট্রুডোর

দ্য রিপোর্ট ডেস্ক: ঈদুল আজহা উপলক্ষে কানাডা ও বিশ্ব মুসলিম সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। ঈদে ত্যাগের মহিমায় সবার সুখ শান্তি কামনার পাশাপাশি করোনা সংক্রমণ রোধে সবাইকে নির্দেশনাগুলোও মেনে চলার অনুরোধ করেছেন তিনি।

ঈদ উপলক্ষে নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা একটি ভিডিওতে ট্রুডো বলেন, আসসালামু আলাইকুম, আজ কানাডা ও বিশ্বজুড়ে মুসলমানরা হজ শেষে ঈদুল আজহা উদ্‌যাপন করতে যাচ্ছে। ঈদুল আজহা ত্যাগের উৎসব বলে পরিচিত। এটা পরিবার পরিজন ও ভালোবাসার মানুষদের নিয়ে একসঙ্গে ইবাদত করা, একসঙ্গে খাওয়াদাওয়া করা এবং অভাবীদের মধ্যে অন্ন বিতরণে করার একটি সময়। আশীর্বাদের জন্য ধন্যবাদ দেওয়ার দিন।

‘আজ রাত থেকে কানাডার সকল মুসলমান ঈদ উদ্‌যাপন করতে যাচ্ছে, ঈদ মোবারক! আমি জানি, চলতি বছরের উৎসবগুলো ভিন্ন হবে। তবে আমি আশা করি, যেভাবেই উদ্‌যাপিত হোক আপনাদের ঈদ ভালো কাটবে।’

ট্রুডো বলেন, মুসলমান কানাডীয়রা যেসব অবদান রেখেছে এবং রাখতে যাচ্ছে তাদের সেসব কার্যক্রমের স্বীকৃতি দিচ্ছি আমরা। আরও অন্তর্ভুক্তমূলক কানাডা গঠনে আমরা সবাই মিলে কাজ করব। আমাদের সরকার সব সময় আপনাদের পাশে থাকবে।

ঈদ উদ্‌যাপনের সময়টা করোনা বিধিগুলোও মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, যেহেতু আপনারা আগামী কয়েকটি দিন ঈদ উদ্‌যাপনে থাকবেন, দয়া করে গাইডলাইনগুলো মেনে চলুন, শারীরিক দূরত্ব নেমে চলুন এবং বারবার হাত ধৌত। আমাদের পরিবারের থেকে আমি ও সোফিয়ে (ট্রুডোর স্ত্রী) ঈদুল আজহার শুভেচ্ছা জানাচ্ছি। “ঈদ মোবারক!”

(দ্য রিপোর্ট/আরজেড/০১আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর