thereport24.com
ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭,  ২৩ জিলহজ ১৪৪১

অক্টোবরেই ভ্যাকসিন প্রয়োগ শুরু করবে রাশিয়া: আরআইএ

২০২০ আগস্ট ০১ ১৭:১৮:০৯
অক্টোবরেই ভ্যাকসিন প্রয়োগ শুরু করবে রাশিয়া: আরআইএ

দ্য রিপোর্ট ডেস্ক: অক্টোবর মাস থেকেই দেশের জনগণের মধ্যে ভ্যাকসিন প্রয়োগ শুরু করার সিদ্ধান্ত নিয়েছে রাশিয়া। সে দেশের স্বাস্থ্যমন্ত্রীকে উদ্ধৃত করে রাষ্ট্রীয় সংবাদ সংস্থায় এই খবর দেওয়া হয়েছে।

এ সপ্তাহেই সূত্রের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানায়, আগস্টেই রাষ্ট্রীয় গবেষণাগারে তৈরি একটি ভ্যাকসিনকে স্থানীয় পর্যায়ে ব্যবহারের জন্য অনুমোদন দেওয়া হবে। এরপর তা চিকিৎসাকর্মীদের শরীরে প্রয়োগ করা হবে। একইভাবে সিএনএন-এর ৩০ জুলাই (বুধবার) তারিখের প্রতিবেদনেও রুশ কর্মকর্তাদের সূত্রে ১০ আগস্টের মধ্যে ভ্যাকসিনের অনুমোদন দেওয়ার কথা জানানো হয়।

শনিবার রাষ্ট্রীয় রুশ বার্তা সংস্থা আরআইএ স্বাস্থ্যমন্ত্রীকে উদ্ধৃত করে জানিয়েছে, অক্টোবর মাস থেকে জনগণকে করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া শুরু হবে। শুরুতে ডাক্তার ও শিক্ষকদেরকে শরীরে এটি প্রয়োগ করা হবে। তবে ভ্যাকসিনটির ব্যাপারে বিস্তারিত তথ্য জানায়নি আরআইএ।

১২ জুলাই রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়, গামালেই ইনস্টিটিউট অব এপিডেমোলজি অ্যান্ড মাইক্রোবায়োলজি-এর উদ্ভাবিত ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়াল সফলভাবে শেষ করেছে তারা। ২২ জুলাই (বুধবার) রুশ সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়, তাদের ভ্যাকসিনটি প্রস্তুত।

(দ্য রিপোর্ট/আরজেড/০১আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর