thereport24.com
ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল 24, ৬ বৈশাখ ১৪৩১,  ১০ শাওয়াল 1445

বিএনপি নেতা আব্দুল মান্নান আর নেই

২০২০ আগস্ট ০৫ ০৮:৪৪:০৫
বিএনপি নেতা আব্দুল মান্নান আর নেই

দ্য রিপোর্ট প্রতিবেদক: বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী আব্দুল মান্নান মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার রাত ৯টা ২০ মিনিটে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার এই তথ্য নিশ্চিত করেছেন।

রবিবার বিএনপির এই নেতাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে হাসপাতালের সিসিইউতে রেখে চিকিৎসা দেয়া হয়। তিনি বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।

আব্দুল মান্নানের জামাতা ব্যারিস্টার নাসির উদ্দিন আহম্মেদ অসীমের বরাত দিয়ে চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার জানান,মরহুম আব্দুল মান্নানের প্রথম নামাজে জানাজা আগামীকাল বুধবার বেলা ১১টায় বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, দ্বিতীয় নামাজে জানাজা বেলা ১২টায় ধানমন্ডি ঈদগাহ মাঠে, তৃতীয় নামাজে জানাজা বিকাল ৩টায় ডালিমপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয় মাঠ-নবাবগঞ্জ, চতুর্থ এবং শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বিকাল ৪টায় দোহার-নবাবগঞ্জ কলেজ মাঠে। পরে তাকে ঢাকার আজিমপুর কবরস্থানে সহধর্মিনীর কবরের পাশে সমাহিত করা হবে।

বিএনপি নেতা আব্দুল মান্নানের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকসহ জেলার বিভিন্ন পর্যায়ের নেতারা।

আব্দুল মান্নান বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ছিলেন। অবসরে যাওয়ার পর তিনি বিএনপির প্রার্থী হিসেবে ঢাকা-২ আসন থেকে ১৯৯১, ফেব্রুয়ারি ১৯৯৬, জুন ১৯৯৬ ও ২০০১ সালের জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরপর চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি ১৯৯১ সাল থেকে ৯৬ সাল পর্যন্ত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ সালে বিএনপির ঢাকা জেলা শাখার সভাপতি নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ছিলেন। সবশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৫আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর