thereport24.com
ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭,  ৮ সফর 1442

দ্যুতি ছড়াচ্ছেন বাবর আজম

২০২০ আগস্ট ০৬ ০৯:৩৮:০৬
দ্যুতি ছড়াচ্ছেন বাবর আজম

দ্য রিপোর্ট ডেস্ক: কে সেরা, কোহলি-না বাবর আজম ? ২৫ বছর বয়সী বাবর আজমকে নিয়ে এখনই ক্রিকেট পন্ডিতরা দেখেছেন দারুন সম্ভাবনা। ভারত অধিনায়ক কোহলির সঙ্গে তুলনা হচ্ছে এখনই বাবরকে নিয়ে।

টেস্টে ৪৫.১২, ওয়ানডেতে ৫৪.১৭,আর টি-২০ তে ৫০.৭২ গড় যার, তাকে কোহলির সঙ্গে তুলনা হবে না কেন ? পাকিস্তানের ব্যটিংয়ের মূল স্তম্ভ বাবর আজম করোনা মহামারীর মধ্যেও নিজের ধারাবাহিকতা ঠিকই রেখেছেন বজায়।

যে ছেলেটিকে প্রথম টেস্ট সেঞ্চুরির জন্য অপেক্ষা করতে হয়েছে ১৬টি টেস্ট পর্যন্ত, সেই ছেলেটিই কি না সর্বশেষ ৫ টেস্টে করেছেন ৪ সেঞ্চুরি ! এডিলেডে ৩ রানের জন্য সেঞ্চুরি মিস না করলে সংখ্যাটা হতো ৫ টেস্টে ৫ সেঞ্চুরি ! এবং তা একটানা ! টেস্ট ক্যারিয়ারে তার ৬ষ্ঠ সেঞ্চুরির দিকে এখন তাকিয়ে বাবর আজম ভক্তরা। ম্যানচেষ্টারে হতে পারে তা।

স্টুয়ার্ট ব্রড,এন্ডারসন,ওকস,আরচ্যারের বলে ক'দিন আগে ওয়েস্ট ইন্ডিজকে ভেঙ্গে পড়তে দেখেছেন যারা, তারা মুগ্ধ চোখে দেখেছেন বুধবার বাবর আজমের সাবলীল ব্যাটিং। ইংলিশ পেস গর্বকে ধাক্কা দিয়েছেন এই টপ অর্ডার। আরচ্যারের ফুল ডেলিভারীতে আবিদ আলী বোল্ড (১৬) আউট হয়ে,ওকসের বলে প্লাম্ব এলবিডাব্লুতে ০ রানে অধিনায়ক আজহার আলী কাঁটা পড়ে দিয়েছিলেন বিপর্যয়ের আলামত। সেখান থেকে সান মাসুদের সাথে ৯৬ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপে প্রথম দিন শেষে পাকিস্তানের স্কোর ১৩৯/২।

বলের লাইনে ডিফেন্স করে,শর্ট বল ছেড়ে দিয়ে ইংলিশ বোলারদের অস্বস্তিতে ভুগিয়ে এদিন ১৪ তম হাফ সেঞ্চুরি পূর্ন করেছেন বাবর আজম ৭০ বলে।যে সময়ে তার ব্যাট বলছে কথা, ঠিক সে সময়ে ম্যানচেষ্টারে বৃষ্টি দিয়েছে হানা। পরে আলোর স্বল্পতায় গিলে খেয়েছে প্রথম দিনের ৪১ ওভার। তারপরও প্রথম দিন শেষে তিনি অবিচ্ছিন্ন আছেন বাবর আজম ৬৯ রানে। ১১টি দর্শনীয় চার এ মাতানো বাবর আজম সেঞ্চুরি থেকে এখন ৩১ রান দূরে। ওপেনার সান মাসুদ প্রতিরোধ যুদ্ধের ঢাল বানিয়েছেন ব্যাটকে। প্রথম দিন শেষে আছেন ৪৬ রানে ব্যাটিংয়ে।

(দ্য রিপোর্ট/আরজেড/০৬আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর