thereport24.com
ঢাকা, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭,  ৮ সফর 1442

চলে গেলেন কিংবদন্তি সুরকার আলাউদ্দিন আলী

২০২০ আগস্ট ০৯ ১৯:১৫:০৪
চলে গেলেন কিংবদন্তি সুরকার আলাউদ্দিন আলী

দ্য রিপোর্ট প্রতিবেদক: বাংলা গানের কিংবদন্তি সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই। রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ হাসপাতালে আজ রোববার বিকেলে তিনি মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, ফুসফুসের প্রদাহ ও রক্তে সংক্রমণের সমস্যার কারণে অনেক বছর ধরে অসুস্থ আলাউদ্দিন আলী। ২০১৫ সালে তাকে চিকিৎসার জন্য ব্যাংককেও নেয়া হয়েছিল। কিন্তু পুরোপুরি সুস্থ হয়ে ওঠেননি।

প্রসঙ্গত, বাংলা গানের অন্যতম কালজয়ী সুরকার ও সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী। তার সৃষ্ট গানগুলোর মধ্যে রয়েছে- ‘একবার যদি কেউ ভালোবাসতো’, ‘যে ছিল দৃষ্টির সীমানায়’, ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’, ‘ভালোবাসা যতো বড় জীবন ততো বড় নয়’, ‘আছেন আমার মোক্তার আছেন আমার ব্যারিস্টার’, ‘সুখে থাকো ও আমার নন্দিনী’, ‘সূর্যোদয়ে তুমি সূর্যাস্তেও তুমি’, ‘বন্ধু তিন দিন তোর বাড়ি গেলাম’, ‘যেটুকু সময় তুমি থাকো কাছে’, ‘এমনও তো প্রেম হয়’, ‘আমায় গেঁথে দাও না মাগো’, ‘শত জনমের স্বপ্ন তুমি আমার জীবনে এলে’, ‘জন্ম থেকে জ্বলছি মাগো’, ‘হায়রে কপাল মন্দ চোখ থাকিতে অন্ধ’ ইত্যাদি। আলাউদ্দিন আলী সঙ্গীত পরিচালক হিসেবে ৭বার এবং গীতিকার হিসেবে একবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

(দ্য রিপোর্ট/আরজেড/০৯আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

জলসা ঘর এর সর্বশেষ খবর

জলসা ঘর - এর সব খবর