thereport24.com
ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭,  ১০ সফর 1442

মস্তিষ্কে অস্ত্রোপচার, ভেন্টিলেশনে প্রণব

২০২০ আগস্ট ১১ ০৯:০৯:২০
মস্তিষ্কে অস্ত্রোপচার, ভেন্টিলেশনে প্রণব

দ্য রিপোর্ট ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি পর মস্তিষ্কে অস্ত্রপচার হয়েছে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর। তারপর তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। তার শারীরিক অবস্থা সংকটজনক। খবর এনডিটিভির।

সোমবার এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্তের কথা জানিয়েছিলেন প্রণব। অন্য চিকিৎসা করতে গিয়ে হাসপাতালে ভর্তির পর পরীক্ষায় করোনা পজিটিভ আসে তার। সম্প্রতি যারা তার সংস্পর্শে এসেছিলেন তাদেরকে আইসোলেশনে যাওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

খবরে বলা হয়েছে, রবিবার রাতে বাথরুমে ভারসাম্য হারিয়ে পড়ে গিয়েছিলেন প্রণব। সে ঘটনায় মাথায় গুরুতর চোট লাগে। তাকে নয়াদিল্লির সেনা হাসপাতালে ভর্তি করা হয়। তার মাথা ফাটেনি। কিন্তু মস্তিষ্কে আঘাত লেগে রক্ত জমাট বেধে যায়। তা আজ অস্ত্রোপচার করে বের করা হয়েছে। কিন্তু শ্বাসকষ্ট থাকায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়েছে এবং তার শারীরিক অবস্থা সংকটজনক।

কিছুদিন যাবৎ প্রণব মুখার্জীর শরীর ভাল যাচ্ছিল না। এর আগে গত জানুয়ারিতেও বাথরুমে পড়ে গিয়ে চোট পেয়েছিলেন তিনি। সেসময়ও হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। চিকিৎসকরা জানিয়েছিলেন, প্রণবের শরীরে হিমোগ্লোবিন কম। সোডিয়াম-পটাশিয়ামও কমে গিয়েছে। প্রণববাবুর শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমেছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১১আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

বিশ্ব এর সর্বশেষ খবর

বিশ্ব - এর সব খবর