thereport24.com
ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭,  ১২ সফর 1442

ক্যাম্পের আগে সব ক্রিকেটারের করোনা পরীক্ষা হবে: বিসিবি

২০২০ আগস্ট ১১ ০৯:১৭:১৪
ক্যাম্পের আগে সব ক্রিকেটারের করোনা পরীক্ষা হবে: বিসিবি

দ্য রিপোর্ট প্রতিবেদক: আসন্ন শ্রীলংকা সফরকে সামনে রেখে কন্ডিশনিং ক্যাম্পের জন্য ডাক পাওয়া সব ক্রিকেটারকে কোভিড-১৯ ভাইরাসের পরীক্ষা করাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীর মতে, শ্রীলংকার সফরসূচি চূড়ান্ত করার ভিত্তিতেই কন্ডিশনিং ক্যাম্পের তারিখ নির্ধারণ করা হবে। নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘কন্ডিশনিং ক্যাম্পের তারিখ এখনো চূড়ান্ত হয়নি। শ্রীলংকা সফরের সূচি চুড়ান্ত করার পরই কেবল কন্ডিশনিং ক্যাম্পের দিনক্ষণ ঠিক করা হবে।’

নিজামউদ্দিন চৌধুরীর মতে, আসন্ন সফরে নির্ধারিত তিন ম্যাচের টেস্ট সিরিজের সাথে অক্টোবর-নভেম্বরে তিন ম্যাচের একটি টি-২০ সিরিজও হতে পারে।

বিসিবির এই শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেন, ‘প্রত্যেক খেলোয়াড়ের জন্য কোভিড-১৯ পরীক্ষা বাধ্যতামূলক। কন্ডিশনিং ক্যাম্প শুরুর পরই আমরা কেবল তাদেরকে টেস্ট ও আইসোলেশনের ব্যবস্থা করতে পারব। কোভিড-১৯ টেস্ট করার পরই তারা আবাসিক ক্যাম্পে প্রবেশের অনুমতি পাবে।’

কোভিড-১৯ অ্যাপসের মাধ্যমে বিসিবি খেলোয়াড়দের স্বাস্থ্যগত বিষয়গুলো নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন বলেও উল্লেখ করেন নিজামউদ্দিন।

পূর্বের সূচি মোতাবেক তিন ম্যাচের টেস্ট এর সময় ছিল জুলাই-আগস্টে। লংকানরা করোনাভাইরাসকে সে দেশে নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হওয়ায় নির্ধারিত সূচিতেই টেস্টটি আয়োজন করতে চেয়েছিল। কিন্তু করোনার কারণে টাইগাররা ঘরের মধ্যে অবস্থানে বাধ্য হওয়ায় প্রস্তুতির ঘাটতিতে পড়ে বাংলাদেশ। ফলে ওই সূচি রক্ষা করা সম্ভব হয়নি।

করোনাজনিত সংকটের কারণে এশিয়া কাপ ও আইসিসি টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ায় নতুন করে সুযোগ পেয়ে যায় দেশ দুটি। কোভিড-১৯ এর কারণে বাংলাদেশের আরো কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ স্থগিত হয়েছে।

(দ্য রিপোর্ট/আরজেড/১১আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর