thereport24.com
ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭,  ১২ সফর 1442

ফেব্রুয়ারিতে বাংলাদেশের সফর নিয়ে আশাবাদী নিউজিল্যান্ড

২০২০ আগস্ট ১১ ১৫:২৫:৪১
ফেব্রুয়ারিতে বাংলাদেশের সফর নিয়ে আশাবাদী নিউজিল্যান্ড

দ্য রিপোর্ট ডেস্ক: গত মার্চ থেকে প্রাণঘাতী করোনার কারণে মাঠের ক্রিকেটে নামতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। তবে পরিস্থিতি উন্নতি হওয়ায় আগামী সেপ্টেম্বর-অক্টোবরে চেনা পরিবেশে ফেরার কথা-বার্তা চলছে টাইগারদের। ঐ সময় তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা। এদিকে আবার আগামী বছরের শুরুর দিকের সিরিজগুলো সময়মতো হবে কিনা, এই মুহূর্তে সেটি জোর দিয়ে বলাও কঠিন। তবে নিউজিল্যান্ড ক্রিকেট জানিয়েছে, সামনের ঘরোয়া মৌসুমে সফরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ। এছাড়া পাকিস্তান, অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজও নিউজিল্যান্ড সফরে আসবে বলে জানানো হয়েছে।

করোনা মহামারির মধ্যে সফরকারী দলের খেলোয়াড়দের জন্য যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করা নিয়ে এখনো কাজ চালিয়ে যাচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট। তাই অন্য দেশগুলো সেখানে খেলতে যেতে আগ্রহী। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের।

ডেভ হোয়াইট আত্মবিশ্বাসী, বছরের শুরুতে তাঁদের ঘরোয়া মৌসুমে কয়েকটি সিরিজ সময় মতো হয়ে যাবে। সংবাদমাধ্যমকে তিনি বলেছেন, ‘ফোনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড আমাদের নিশ্চিত করেছে। পাকিস্তান, অস্ট্রেলিয়া ও বাংলাদেশও আসবে। ৩৭ দিনের আন্তর্জাতিক ক্রিকেট চলবে।’ সব কিছু চূড়ান্ত না হওয়া পর্যন্ত সফরসূচি নিয়ে কোনো কথা বলতে রাজি হননি তিনি। করোনা মহামারির মধ্যে ওয়েস্ট ইন্ডিজ দল ইংল্যান্ড সফরে গিয়ে স্বাস্থ্যবিধি নিয়ে যেসব ব্যবস্থা পেয়েছে তেমন কিছুই আয়োজন করা হবে বলে জানিয়েছেন হোয়াইট। জীবাণুমুক্ত পরিবেশ তৈরি করে ম্যাচ ভেন্যুতেই খেলোয়াড়দের থাকার ও অনুশীলনের ব্যবস্থা করেছে ইংল্যান্ড।

এখন পর্যন্ত করোনা মহামারিকে খুব ভালোভাবে জয় করতে পেরেছে নিউজিল্যান্ড। তবুও বাইরের কোনো দেশ থেকে নিউজিল্যান্ড গেলে ১৪দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে। নিউজিল্যান্ডের নাগরিকেরা অবশ্য স্বাভাবিক জীবনযাপনই করছেন। আগামী বছরের শুরুতে পরিস্থিতি নিশ্চয়ই খেলার আরও অনুকূলে থাকবে। তাই সফরকারী দলগুলোকে আতিথ্য দিতে তর সহছে না দেশটির ক্রিকেট বোর্ডের।

(দ্য রিপোর্ট/আরজেড/১১আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

SMS Alert

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর