thereport24.com
ঢাকা, সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭,  ১০ সফর 1442

সিনহা হত্যা মামলা: তদন্ত কর্মকর্তার পরিবর্তন

২০২০ আগস্ট ১৪ ১৪:৩৬:৩২
সিনহা হত্যা মামলা: তদন্ত কর্মকর্তার পরিবর্তন

দ্য রিপোর্ট প্রতিবেদক: কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত মেজর (অব.) সিনহা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা পরিবর্তন করা হয়েছে। নতুন কর্মকর্তার দায়িত্ব পেয়েছেন সিনিয়র সহকারি পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব-১৫এর সহকারি পুলিশ সুপার জামিল আহমদের পরিবর্তে এ মামলায় তদন্ত কর্মকর্তা হিসেবে তাকে নিয়োগ দেওয়া হয়েছে।

এদিকে শুক্রবার সকাল ১০টার দিকে সিনহা হত্যা মামলায় রিমান্ডপ্রাপ্ত আসামি ৪ পুলিশ সদস্য এবং ওই ঘটনায় পুলিশের দায়ের করা মামলার ৩ সাক্ষীকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে নিয়েছে র‍্যাব।

এর আগে গত বুধবার (১২ আগস্ট) চার পুলিশ সদস্য ও তিন সাক্ষীর রিমান্ড মঞ্জুর করা হয়। কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করা হলে বিচারক এ আদেশ দেন।

কক্সবাজার জেলা কারাগারের সুপার মোহাম্মদ মোকাম্মেল হোসেন জানান, অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলায় গ্রেপ্তারকৃত আসামিদের মধ্যে ৭ জনকে আজ সকাল ১০টায় র‌্যাব রিমান্ডের জন্য নিয়ে গেছে।

আসামিরা হলেন- কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন, আবদুল্লাহ আল মামুন ও এএসআই লিটন মিয়া। পুলিশ দায়েরকৃত মামলার সাক্ষী মো. নুরুল আমিন, মো. নেজামুদ্দিন ও মোহাম্মদ আয়াজ।

আরও পড়ুন- সিনহা হত্যা মামলা: ৭ আসামি র‌্যাব হেফাজতে

প্রসঙ্গত, গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা পুলিশের গুলিতে নিহত হন। এ ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস ইন্সপেক্টর লিয়াকত, ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের নয় সদস্যের বিরুদ্ধে মামলা করেন।

(দ্য রিপোর্ট/আরজেড/১৪আগস্ট, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর