thereport24.com
ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭,  ১২ সফর 1442

এনামুল-রূপমের জামিন আবেদন খারিজ

২০২০ সেপ্টেম্বর ১৫ ১৪:১৬:৫৫
এনামুল-রূপমের জামিন আবেদন খারিজ

দ্য রিপোর্ট প্রতিবেদক: ক্যাসিনোবিরোধী অভিযানের সময় আলোচিত রাজধানীর গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এনামুল হক ইনু ও তার ভাই রূপম ভূঁইয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন উচ্চ আদালত।

৩৬ কোটি টাকার দুটি পৃথক দুর্নীতি মামলায় জামিন আবেদন করা হলে আজ মঙ্গলবার তা খারিজ করে দেন আদালত।

এছাড়াও, এনামুল ও রূপমকে কেন মামলায় জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে দুটি পৃথক রুল জারি করেছেন আদালত। আগামী দুই সপ্তাহের মধ্যে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে দুর্নীতি দমন কমিশন ও সরকারকে।

এনামুল ও রূপমের মামলায় জামিন আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, ‘এই আদেশের পর এনামুল ও রূপম জেল থেকে বের হতে পারবেন না।’

তিনি জানান, তাদের অপ্রদর্শিত আয়ের সূত্র ধরে গত বছরের ২৩ অক্টোবর দুদক ঢাকা অফিসে দুটি পৃথক মামলা করেছে ৩৬ কোটি টাকার অবৈধ সম্পদ থাকার অভিযোগে।

মামলার বিবৃতি অনুসারে, এনামুলের বিরুদ্ধে ২১ কোটি ৮৯ লাখ এবং রূপমের বিরুদ্ধে ১৪ কোটি টাকারও বেশি অবৈধ সম্পদ থাকার অভিযোগ রয়েছে।

গত বছরের ২৪ সেপ্টেম্বর ঢাকার ওয়ারী এলাকায় এনামুল ও রূপমের বাসা থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ ও স্বর্ণালংকার উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এই মামলায় চলতি বছরের ১৩ জানুয়ারি এনামুল ও রূপমকে কেরানীগঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

হাইকোর্টে জামিনের আবেদন শুনানির সময় দুদকের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং এনামুল ও রূপমের পক্ষে আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

(দ্য রিপোর্ট/আরজেড/১৫সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

অপরাধ ও আইন এর সর্বশেষ খবর

অপরাধ ও আইন - এর সব খবর