thereport24.com
ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ 24, ৫ চৈত্র ১৪৩০,  ৯ রমজান 1445

স্থানীয় নির্বাচনে আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু

২০২০ সেপ্টেম্বর ১৬ ১২:০৬:০৪
স্থানীয় নির্বাচনে আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু

দ্য রিপোর্ট প্রতিবেদক: তিনটি জেলা পরিষদ, ৯টি উপজেলা এবং ৬১টি ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আজ বুধবার থেকে মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে আবেদন ফরম বিতরণ শুরু করছে আওয়ামী লীগ।

স্বাস্থ্যবিধি মেনে ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে ফরম সংগ্রহের নির্দেশ দেওয়া হয়েছে।

দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) থেকে আগামী রোববার (২০ সেপ্টেম্বর) পর্যন্ত এই পাঁচ দিন বেলা ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীরা আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। আবেদনপত্র সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

তিনটি জেলা পরিষদের মধ্যে রয়েছে-ফরিদপুর, মৌলভীবাজার ও মাদারীপুর। সম্প্রতি এই তিনটি জেলা পরিষদ চেয়ারম্যানের মৃত্যুতে এগুলো শূন্য হয়। এছাড়া ৯টি উপজেলার মধ্যে রয়েছে নওগাঁর মান্দা, যশোর সদর, বাগেরহাটের শরণখোলা, খুলনার পাইকগাছা, মাদারীপুরের শিবচর, সুনামগঞ্জের জামালগঞ্জ, কুমিল্লার দাউদকান্দি, চাঁদপুরের মতলব দক্ষিণ ও চট্টগ্রামের রাঙ্গুনিয়া।

৬১টি ইউনিয়ন পরিষদের মধ্যে রয়েছে—

ঢাকা বিভাগের নারায়ণগঞ্জের রূপগঞ্জের দাউদপুর, কিশোরগঞ্জের ইটনার বড়িবাড়ী, টাঙ্গাইলের ঘারিন্দা, গাজীপুরের কালীগঞ্জের নাগরী, নরসিংদীর রায়পুরার আদিয়াবাদ ও গাজনা, ফরিদপুরের মধুখালীর কোরকদি, শরীয়তপুরের ভেদরগঞ্জের মহিষার ও গোপালগঞ্জের মুকসুদপুরের জলিরপাড় ইউনিয়ন পরিষদ।

চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের চুন্টা, কুমিল্লার বরুড়ার আদ্রা, কচুয়ার সাচার ও গৌহট উত্তর, চাঁদপুর মতলব উত্তরের জাহিরাবাদ ও সুলতানাবাদ, শাহরাস্তির মেহের (দক্ষিণ), লক্ষ্মীপুর সদরের চন্দ্রগঞ্জ, রামগঞ্জের ইছাপুর, রায়পুরের কেরোয়া, সন্দ্বীপের হারামিয়া ও নানুপুর, ফটিকছড়ির সুয়াবিল, চট্টগ্রামের মিরসরাইয়ের মিঠানালা ও আমিরাবাদ, লোহাগাড়ার লোহাগাড়া ও আধুনগর ইউনিয়ন পরিষদ।

রাজশাহী বিভাগের বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া, চাঁপাইনবাবগঞ্জ সদরের চরঅনুপনগর, নাচোলের ফতেপুর, নওগাঁর বদলগাছির মথুরাপুর, সিরাজগঞ্জের শাহাজাদপুরের পোরজানা, ভাঙ্গুড়া এবং পাবনার ভাঙ্গুড়ার মন্ডতোষ ইউনিয়ন।

খুলনা বিভাগের বাগেরহাট জেলার মোল্লাহাটের কোদালিয়া, চুয়াডাঙ্গা সদরের গড়াইটুপি, আলমডাঙ্গার ডাউকি এবং সাতক্ষীরার কলারোয়ার কেরালকাতা।

বরিশাল বিভাগের বরগুনার তালতলীর কড়ইবাড়িয়া, পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর, ভোলার লালমোহনের ফরাশগঞ্জ, বাকেরগঞ্জের কলসকাঠী ও উজিরপুরের সাতলা ইউনিয়ন পরিষদ।

সিলেট বিভাগের সিলেটের গোলাপগঞ্জের লক্ষ্মীপাশা, ওসমানীনগরের সাদিপুর, মৌলভীবাজারের শ্রীমঙ্গলের মির্জাপুর, হবিগঞ্জের মাধবপুরের শাহজাহানপুর ইউনিয়ন পরিষদ।

রংপুর বিভাগের দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়ন, তারাগঞ্জের আলমপুর, রংপুর সদরের সদ্যপুষ্করিণী, হরিদেবপুর, চন্দনপাট, লালমনিরহাটের কালীগঞ্জের দলগ্রাম, হাতীবান্ধার গড্ডিমারী ও পাটিকাপাড়া ইউনিয়ন।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ সদরের বোররচর, নান্দাইলের শেরপুর, ঈশ্বরগঞ্জের আঠারবাড়ী, ফুলপুরের ছনধরা, ফুলবাড়িয়ার বালিয়ান ও নেত্রকোনার পূর্বধলার ধলামূলগাঁও ইউনিয়ন পরিষদ।

(দ্য রিপোর্ট/আরজেড/১৬সেপ্টেম্বর, ২০২০)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

SMS Alert

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর